thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

মা দিবসে আবৃত্তিশিল্পীদের নিবেদন

২০১৪ মে ১১ ১১:২২:৫৮
মা দিবসে আবৃত্তিশিল্পীদের নিবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্ব মা দিবস উপলক্ষে শনিবার সন্ধ্যায় সাদাকালো আয়োজন করে মায়ের গল্প, কবি কণ্ঠে মায়ের কবিতা এবং মাকে নিয়ে কবিতার আবৃত্তি অনুষ্ঠান।

আলিয়ঁস ফ্রঁসেস-এ অনুষ্ঠিত মাকে নিয়ে কবিতা আবৃত্তি করেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, লায়লা আফরোজ, শিমুল মুস্তাফা, হাসান আরিফ, মাহিদুল ইসলাম, ফারহানা মিঠু, ঝর্ণা সরকার ও অনন্যা লাবনি পুতুল।

তারা কবিতা আবৃত্তির পাশাপাশি তাদের মাকে নিয়ে কথা বলেন। লায়লা আফরোজ আবৃত্তি করেন তার লেখা কবিতা অপরাহ্ন সুস্মিত- দ্বিতীয় জননী কবিতা, ভাস্বর বন্দ্যোপাধ্যায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মনে পড়া’ এবং ‘অন্য মা’ কবিতা আবৃত্তি করেন। অনন্যা লাবনি পুতুল আবৃত্তি করেন মঙ্গলাচরণ চট্টোপাধ্যায়ের লেখা ‘মা গাইছে’ এবং রতেশ্বর হাজরার লেখা ‘তুমি কোন নক্ষত্র মণ্ডলে’ কবিতা। মাহিদুল ইসলাম প্রবাসী কবি হুমায়ূন কবিরের মেঘদূতের চিঠি কবিতা আবৃত্তি করেন। ঝর্ণা সরকার রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হারিয়ে গেছি আমি’, শামসুর রাহমানের ‘কখনো আমার মাকে’ এবং হুমায়ূন আজাদের ‘আমাদের মা’ কবিতা আবৃত্তি করেন। শিমুল মুস্তাফা শুভদাস গুপ্তের ‘জন্মদিন’, ফারহানা মিঠু মাকে নিয়ে হ্যান্স খৃশচান এন্ডারসনের গল্প পাঠ করেন এবং হাসান আরিফ-স্বপ্নময় চক্রবর্তী ‘পরিবারের চলচ্চিত্র’ পাঠ করেন।

(দ্য রিপোর্ট/এমএ/এসবি/এজেড/মে ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

মায়ের জন্য ভালবাসা এর সর্বশেষ খবর

মায়ের জন্য ভালবাসা - এর সব খবর