thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

মা দিবসে মায়ের কাছে ক্ষমাপ্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী

২০১৪ মে ১১ ১৩:৪৫:৫৭
মা দিবসে মায়ের কাছে ক্ষমাপ্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘৬ মাস আগে আমার মা বাড়িতে গ্যাস সংযোগ চেয়েছিল অথচ এখন পর্যন্ত আমি গ্যাস সংযোগ নিতে পারিনি। এ কারণে মা দিবসে আমি মায়ের কাছে ক্ষমাপ্রার্থী।’

রবিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে রত্নাগর্ভা মায়েদের পুরস্কার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আমার মা রাজশাহীতে থাকেন। আজও আমি মায়ের আবদার পূরণ করতে পারিনি। সেদিন তিনি আক্ষেপ করে বলেছেন, তুই তো কত মানুষের অভাব-অভিযোগ শুনিস। কিন্তু নিজের মায়ের আবদার রাখতে পারিস না। তাই আমি ক্ষমাপ্রার্থী মা।’

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সুন্দর সমাজ নির্মাণে মায়েদের যথাযথ সম্মান প্রদান করতে হবে। তাহলে আমরা সোনার বাংলা গড়তে পারব। আজও পৃথিবীতে অনেক মা মাতৃত্বকালীন সেবা পান না। মায়ের অধিকার নিশ্চিত করতে হবে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উইমেন চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিমা আহমদ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও আজাদ প্রোডাক্টসের স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ।

‘আজাদ প্রোডাক্টস অ্যাওয়ার্ড ২০১৩’ তে সেরা রত্নাগর্ভা মায়েদের দুটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে। সাধারণ ক্যাটাগরিতে ২৫ জন ও বিশেষ ক্যাটাগরিতে ১১ জনকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

বিশেষ ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন- দেলোয়ারা হামিদ, জাহেদা খাতুন, আলহাজ সেলিনা বেগম, হাসিনা আক্তার, মাহামুদা হাতেম, নীলা আলম, আলহাজ সুফিয়া ইসলাম, আলহাজ বেগম সুফিয়া রহমান, মাহবুবা রহমান (পারুল), রওশন আরা বেগম ও হামিদা বেগম।

এ ছাড়া সাধারণ ক্যাটগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন- সুফিয়া আক্তার খানম, আলহাজ নূরজাহান ইসলাম, আলেয়া আমিন, অধ্যাপিকা ফাতেমা খাতুন, নীলুফার বেগম, ড. আরিফা রহমান, খোদেজা খাতুন, মাহমুদা খাতুন, রাজিয়া সুলতান নীলু, মিসেস আজিজুন নেসা চৌধুরী, লায়লা শাহাদাত, হাসনা বানু খানম, রাশিদা আক্তার, সামসুন নাহার খানম, মানোয়ার হায়দার চৌধুরী, সুফিয়া খাতুন, বানী চৌধুরী, মিনু বড়ুয়া, মেরী গোমেজ, মনোয়ার বেগম, রাহেলা খাতুন, আলহাজ সালেহা কাদির, মুন্সী নূর মাকছুদা, সামসুন্নাহার বেগম ও মনোয়ারা বেগম।

(দ্য রিপোর্ট/এএইচ/এমসি/এজেড/মে ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

মায়ের জন্য ভালবাসা এর সর্বশেষ খবর

মায়ের জন্য ভালবাসা - এর সব খবর