thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নিরপেক্ষ জাকসুর দাবিতে বিক্ষোভ মিছিল

জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি

২০১৩ নভেম্বর ২২ ২১:২৭:১০
জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি

জাবি প্রতিনিধি : দুই দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছেন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরাম।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শুক্রবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রায় শতাধিক শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনের ঘোষিত তফসিল স্থগিত, আচার্যের নির্দেশনা অনুযায়ী উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা না করায় উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের অপসারণ এবং এবং সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ঘোষিত তফসিল স্থগিতের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আজ অন্ধকারে নিমজ্জিত। আর এ অন্ধকার দূর করার জন্যই আমরা আন্দোলনের অংশ হিসেবে মোমবাতি কর্মসূচি পালন করছি।’ তিনি আরো বলেন, ‘আচার্যের নির্দেশনা অনুযায়ী আমরা আন্দোলন প্রত্যাহার করেছিলাম। কিন্ত উপাচার্য আচার্যের নির্দেশনা অনুযায়ী উপাচার্য প্যানেল নির্বাচন দিচ্ছে না। তাই আমরা আচার্যের নির্দেশনা বাস্তবায়নের জন্য এ কর্মসূচি পালন করছি।’

শনিবার সকাল সাড়ে ১০টায় আন্দোলনের অংশ হিসেবে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ফোরাম সমাবেশ করবে বলেও জানান তিনি।

এদিকে, জাবিতে নিরপেক্ষ ছাত্র সংসদ নির্বাচন (জাকসু) এবং এই নির্বাচনে এমফিল ও পিএইচডির শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

‘অনিয়মের বিরুদ্ধে আমরা শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে শুক্রবার বিকেল ৪টার দিকে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে থেকে শুরু হয় এবং পরিবহন চত্বরে তা শেষ হয়।

জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্রত্যাশা প্রমিতি সিদ্দিক এ প্রসঙ্গে বলেন, আমরা দু-পক্ষের মধ্যে সমঝোতার মাধ্যমে সমস্যার সমাধান চাই। আমরা এই অবস্থার মধ্যে আর থাকতে চাই না।

(দিরিপোর্ট/এএস/এমএআর/নভেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর