thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

অনলাইনে পশুর হাট

২০১৩ অক্টোবর ১২ ১৪:০৮:২৫
অনলাইনে পশুর হাট
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বাংলাদেশে দিন দিন অনলাইন মার্কেট প্লেস জনপ্রিয় উঠছে। দেশীয় কোম্পানির সঙ্গে বাইরের বেশকটি কোম্পানি অনলাইন মার্কেট নিয়ে কাজ করছে। এই সাইটগুলোতে নিত্য প্রয়োজনীয় সব ধরনের পণ্য মেলে। এবার বাদ যায়নি কোরবানির পশু। বেচাকেনায় ব্যাপক সাড়া মিলছে। কোরবানির পশুর জন্য অস্থায়ী ঘিঞ্জি ও অপরিকল্পিত হাটগুলোতে যাওয়ার ঝামেলা এড়াতে অনলাইনেই চাহিদা পূরণ করে নিচ্ছেন অনেকে।

এতে যেহেতু কোরবানির পশুর ছবিসহ বিস্তারিত বর্ণনা দেওয়া থাকে, তাই ক্রেতারা ঘরে বসে সহজেই সাধ ও সাধ্যের মধ্যে প্রাথমিক বাছাইটা সেরে নিতে পারেন। এছাড়া সম্ভাব্য ক্রেতা চূড়ান্তভাবে পশু পছন্দের আগে একই সময়ে অনেক বিক্রেতার সঙ্গে যোগাযোগ করার সুযোগ পাচ্ছেন।

দেশের বৃহত্তম অনলাইন মার্কেট প্লেস বিক্রয় ডটকমে এবার কোরবানির পশুর হাজারখানেকের বেশি বিজ্ঞাপন আপলোড হয়েছে। আশা করা হচ্ছে, ঈদের ঠিক আগে আগে এর পরিমাণ আরো অন্তত তিন গুণ বাড়বে।

সাইটটির মার্কেটিং ম্যানেজার ঈশিতা শারমিন জানান, যেহেতু দেশে অনলাইন কেনাবেচার সাইটগুলো জনপ্রিয় হয়ে উঠছে, তাই এ ক্ষেত্রে পশু বেচাকেনার বিষয়টিও যোগ হয়েছে। অনলাইনে কোরবানির পশু বেচাকেনা গত বছরই শুরু হয়েছিল, কিন্তু সেই সময় খুব বেশি সাড়া পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কোরবানির পশুর অস্থায়ী ও অপরিকল্পিত হাটগুলোর মতো অনলাইনে অন্তত কাউকে দালাল কিংবা ছিনতাইকারীর কবলে পড়তে হয় না। ঝক্কি-ঝামেলা ছাড়াই পছন্দের কোরবানির পশু বেচাকেনা সম্ভব।

এছাড়া অন্যান্য অনলাইন মার্কেট প্লেসেও কোরবানির পশুর বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে।

(দিরিপোর্ট২৪/ওএস/ডব্লিউএস/জেএম/অক্টোবর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর