thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সমাপনীতে প্রশ্ন ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি

২০১৩ নভেম্বর ২৩ ১৬:০২:০৬
সমাপনীতে প্রশ্ন ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি

দিরিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক সমাপনী পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়েছে। তবে কার নেতৃত্বে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এসএম আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত এ কমিটি তিন সদস্যের। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে এসএম আশরাফুল ইসলাম দিরিপোর্টকে বলেন, ‘এ বিষয়ে কাজ চলছে। কাল (রবিবার) আনুষ্ঠানিকভাবে সবকিছু জানানো হবে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে প্রকাশিত সংবাদের প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষিত হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাদেশে প্র্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয় বুধবার । এবার ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ শিক্ষার্থী অংশ নিচ্ছে এ পরীক্ষায়। এরমধ্যে প্রাথমিকে পরীক্ষার্থী ২৬ লাখ ৩৫ হাজার ৪০৬ জন এবং ইবতেদায়ীতে তিন লাখ ১৪ হাজার ৭৮৭ জন।

(দিরিপোর্ট/আরএমএম/এনডিএস/নভেম্বর ২৩,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর