thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ব্যারিস্টার ফখরুলের ৪ দিনের রিমান্ড

২০১৩ নভেম্বর ২৪ ১৩:৩৭:৪০
ব্যারিস্টার ফখরুলের ৪ দিনের রিমান্ড

দিরিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রবিবার দুপুর ১২টায় ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক এ আদেশ দেন।

এর আগে আদালত ফখরুল ইসলামের রিমান্ড ও জামিন আবেদনের শুনানি গ্রহণ করেন।ব্যারিস্টার ফখরুলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০ নভেম্বর বুধবার রায় ফাঁসের মামলায় রাজধানীর কাকরাইল এলাকা থেকেব্যারিস্টার ফখরুলকে ডিবি পুলিশ আটক করে। ব্যারিস্টার ফখরুলকে তথ্য, যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধনী ২০১৩) ৫৪-এর (২)৫৭(২)৬৩(২) ধারায় গ্রেফতার দেখানো হয়।

আসামীপক্ষের আইনজীবী বলেন, ট্রাইব্যুনাল-১ এর খাস কামরায় কখনো ব্যারিস্টার ফখরুল ইসলাম যাননি। তিনি তারেক-মামুনের অর্থপাচার মামলাসহকয়েকটি গুরুত্বপূর্ণ মামলার আইনজীবী হিসেবে কাজ করছেন। তাছাড়া ব্যারিস্টার ফখরুল ইসলাম এ মামলায় এজাহারভূক্ত আসামি নন। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এ মামলায় তাকে জড়ানো হয়েছে বলে তার আইনজীবী দাবি করেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ থেকে বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মামলার রায় ফাঁসের ঘটনায় গত ৪ অক্টোবর ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় ট্রাইব্যুনালের দুই কর্মচারীকে গ্রেফতার করা হয়। এরপর আইনজীবী ফখরুল ইসলামের কাকরাইল কার্যালয়ে তল্লাশি চালায় ডিবি। সেখান থেকে দুটি সিপিইউ, একটি প্রিন্টার ও ৫০/৬০টি সিডি জব্দ করে ডিবি।

আসামিপক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া।

(দিরিপোর্ট/এএইচ/এপি/জেএম/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর