thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

প্র্রাথমিকে ফের প্রশ্ন ফাঁসের অভিযোগ

২০১৩ নভেম্বর ২৪ ১৪:৩৯:৫০
প্র্রাথমিকে ফের প্রশ্ন ফাঁসের অভিযোগ

দিরিপোর্ট প্রতিবেদক : রবিবার অনুষ্ঠিত প্র্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ইংরেজি বিষয়ের প্রশ্ন ফাঁসের অভিযোগ করেছেন কয়েকজন অভিভাবক ও শিক্ষক। সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মো. দেলোয়ার নামের এক অভিভাবক পরীক্ষা শেষে দিরিপোর্টকে জানান, শনিবার পাওয়া ইংরেজি প্রশ্নের সঙ্গে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের হুবহু মিল ছিল।

ঢাকার বাইরের এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে মুঠোফোনে দিরিপোর্টকে জানান, শনিবার একজন অভিভাবক আমাকে একটি ফাঁস হওয়া ইংরেজি প্রশ্নপত্র দেখান। রবিবার অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের সঙ্গে ওই প্রশ্নের শতভাগ মিল ছিল।

পরীক্ষা শেষে এরকম আরো অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, ফাঁস হওয়া ইংরেজি বিষয়ের প্রশ্নের সঙ্গে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের হুবহু মিল ছিল।

পরীক্ষা শেষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়ের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে প্রশ্ন ফাঁসের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সারাদেশে এ বছর প্র্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয় গত বুধবার। পরীক্ষা চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। এবার পরীক্ষায় ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ শিক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে প্রাথমিকে পরীক্ষার্থী ২৬ লাখ ৩৫ হাজার ৪০৬ জন এবং ইবতেদায়ীতে তিন লাখ ১৪ হাজার ৭৮৭ জন।

প্রতিবারের মতো এবারও প্রতিবন্ধী শিক্ষার্থীরা পরীক্ষায় অতিরিক্ত ২০ মিনিট সময় পাচ্ছে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়।

(দিরিপোর্ট/এসআর/এপি/জেএম/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর