thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

জয়ে অ্যাশেজ শুরু অস্ট্রেলিয়ার

২০১৩ নভেম্বর ২৪ ১৬:৩৬:৪৪
জয়ে অ্যাশেজ শুরু অস্ট্রেলিয়ার

দিরিপোর্ট ডেস্ক : অসহায় আত্মসমর্পণ করেছে ইংল্যান্ড। প্রথম টেস্টে ইংলিশদের ৩৮১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিকরা।

আগের দিন দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ রান তুলেই ২ উইকেট হারায় ইংল্যান্ড। চতুর্থ দিনও আহামরি কিছু হয়নি। বরং নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ব্যাটিং দৈন্যতাই দেখিয়েছে কুকরা।

হঠাৎ বৃষ্টির জন্য কিছুটা স্বস্তি পেয়েছে ইংল্যান্ড। কিন্তু স্বাগতিকরা নয়! কারণ জয়ের আনন্দ উপভোগ করতে দেরি হয়েছে তাদের। তাই প্রকৃতিও বেশিক্ষণ বাগড়া দেয়নি। আবারও মাঠে গড়ায় ম্যাচ।

বৃষ্টির আলতো স্পর্শে ইংলিশদের জন্য মধুর হলেও জনসনের গতিঝড়ে তা তিক্ত হয়ে যায়। ৪২ রান খরচায় একাই ৫ উইকেট তুলে নিয়ে ইংলিশদের ব্যাটিং মেরুদণ্ড ভেঙ্গে দেন এই পেসার।

১৪২ রানে ৪ উইকেট হারিয়ে চা বিরতিতে যায় ইংল্যান্ড। বিরতির পর বোলিংয়ে আসেন নাথান লিওন। তার বাউন্সের কাছে পরাস্ত হন অ্যালিস্টার কুক। উইকেটের পেছনে হ্যাডিনের হাতে ক্যাচ দেন তিনি। আউট হওয়ার আগে ৬৫ রান করেন এই বাঁহাতি।

সুবিধা করতে পারেননি ইয়ান বেল (৩২), ট্রট (৯), পিটারসন (২৬), প্রায়র (৪), ব্রড (৪) এবং অ্যান্ডারসন (২)। গুটিয়ে যাওয়ার আগে ১৭৩ রান করে ইংলিশরা। এর মধ্যদিয়ে ১০ ম্যাচ পর ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট জয়ের দেখা পেয়েছে ক্লার্করা।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৯৫; দ্বিতীয় ইনিংস: ৪০১ ডিক্লে(ওয়ার্নার ১২৪, ক্লার্ক ১১৩, হ্যাডিন ৫৩)

ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৩৬; দ্বিতীয় ইনিংস: ১৭৩(কুক ৬৫, জনসন ৫/৪২)

ফল: অস্ট্রেলিয়া ৩৮১ রানে জয়ী

ম্যাচসেরা : মিচেল জনসন(অস্ট্রেলিয়া)

(দিরিপোর্ট/এমআই/সিজি/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর