thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

জাবিতে ঐক্য ফোরামের আন্দোলন অব্যাহত

২০১৩ নভেম্বর ২৪ ১৯:৩৪:১৪
জাবিতে ঐক্য ফোরামের আন্দোলন অব্যাহত

জাবি প্রতিবেদক : উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা ও উপাচার্য অপসারণের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন চলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারি ঐক্য ফোরাম রবিবার প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারি ঐক্য ফোরাম।

মানববন্ধনে ঐক্য ফোরামের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ঐক্য ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহছান বলেন, অধ্যাপক আনোয়ার হোসেন রাষ্ট্রপতির নির্দেশনা বাস্তবায়নে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। তিনি দীর্ঘদিন ক্যাম্পাসে অবস্থান করার জন্যেই সময়ক্ষেপণ করছেন। অধ্যাপক আনোয়ার হোসেন অপসারিত না হওয়া পর্যন্ত ঐক্য ফোরামের আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কর্মসূচিতে ঐক্য ফোরামের প্রধান সমন্বয়ক অধ্যাপক অজিত কুমার মজুমদার, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক কামরুল আহছান টিটো, অধ্যাপক বদিয়ার রহমান, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন, সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন রুনো, প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে টানা পঞ্চম দিনের মতো প্রশাসনিক ভবনে অবরুদ্ধ রয়েছেন ভারপ্রাপ্ত উপাচার্য এমএ মতিন ও উপ-উপাচার্য আফসার আহমদ। চতুর্থ দিনের মতো সর্বাত্মক ধর্মঘট কর্মসূচি পালন করছে ঐক্য ফোরাম। তবে ক্লাস পরীক্ষা ও পরিবহন ধর্মঘটের আওতামুক্ত থাকায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তিনদিনের ছুটি শেষ হলেও বিশ্ববিদ্যালয়ে আসেননি উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন। তিনি ছুটি আরো পাঁচদিন বৃদ্ধি করেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। এ বিষয়ে জানতে উপাচার্যের দুটি নাম্বারে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

(দিরিপোর্ট/এএস/এমএইচও/এমডি/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর