thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ক্রীড়া প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মুজিবুল হক

২০১৩ নভেম্বর ২৫ ১০:৫৬:৪৪
ক্রীড়া প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মুজিবুল হক

দিরিপোর্ট২৪ প্রতিবেদন : মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নুর জন্ম ১৯৫৪ সালের ১ সেপ্টেম্বর। কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার কাজলা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মুন্সী আবদুল মালেক এবং মাতা হারুন্নেছা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনশাস্ত্রে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে যোগ দিয়েছিলেন সরকারী চাকুরিতে। মাত্র ৩ বছরের ক্যারিয়ার সেখানে। ১৯৮৬ সালে যুক্ত হয়েছেন রাজনীতিতে। জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহনের পাশাপাশি ভারতে সশস্ত্র প্রশিক্ষণ গ্রহণ করেছেন। সেই চুন্নুই এখন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

চতুর্থ এবং পঞ্চম জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৮৮ থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় সংসদের অনুমিত হিসাব কমিটি এবং সংস্থাপন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৭ সালের আগস্ট থেকে ১৯৮৮ সালের মার্চ পর্যন্ত ভূমি মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। আর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়নে মহাজোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২১ নভেম্বর ২০১৩ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন।

(দিরিপোর্ট/এএস/এমআই/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর