thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শর্তসাপেক্ষে কনভেনশনের অনুমোদন

২০১৩ অক্টোবর ২০ ১৩:২২:৪০ ০০০০ 00 ০০ ০০:০০:০০
শর্তসাপেক্ষে কনভেনশনের অনুমোদন
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : শর্তসাপেক্ষে পেশাজীবী সমন্বয় পরিষদের জাতীয় কনভেনশনের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ডিএমপির লিগ্যাল এ্যান্ড মিডিয়া বিভাগের ডিসি মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কনভেনশনের জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে। এগুলো হলো- সন্ধ্যার আগে কনভেনশন শেষ করতে হবে এবং এতে কোন উস্কানিমূলক বক্তব্য দেওয়া যাবে না, বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের বাইরে কেউ অবস্থান করতে পারবেন না, কোন প্রকার মিছিল-সমাবেশ করা যাবে না এবং কোন ব্যানার-ফেস্টুন ব্যবহার করা যাবে না।

এর আগে, রাজধানীতে সবধরনের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা আরোপের প্রেক্ষিতে পেশাজীবী সমন্বয় পরিষদের বুকিং বাতিল করে বঙ্গবন্ধুর সম্মেলন কেন্দ্র কর্তৃপক্ষ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।

এদিকে, সম্মেলন কেন্দ্রের বাইরে থেকে পাঁচজনকে আটক করেছে পুলিশ। রবিবার সকাল থেকেই সম্মেলন কেন্দ্র ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। তৈরি রাখা হয় জলকামান ও প্রিজন ভ্যান।

কনভেনশনের বুকিং বাতিলের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার দিরিপোর্ট২৪কে জানান, যেহেতু সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেহেতু বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র কর্তৃপক্ষ এটি বাতিল করেছে।

সম্মেলন কেন্দ্রে পুলিশ মোতায়েনের বিষয়ে তিনি জানান, যেহেতু সভা-সমাবেশ নিষিদ্ধ, সেহেতু কেউ যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য এ ব্যবস্থা।

রবিবার বিকেল ৩টায় এ অনুষ্ঠান শুরুর কথা রয়েছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ বিষয়ে দিরিপোর্ট২৪কে বলেন, বিকেলের অনুষ্ঠান আমাদের নয়, পেশাজীবী সমন্বয় পরিষদের। তবে বিরোধীদলের নেতাকে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়েছে।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/জেএম/অক্টোবর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর