thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মুশফিকে শেখ জামালের জয়

২০১৩ নভেম্বর ২৫ ২১:৪২:২৫
মুশফিকে শেখ জামালের জয়

দিরিপোর্ট প্রতিবেদক : অনেক সমীকরণ ছিল; মিলেনি। নিজ নিজ ম্যাচে তারকা পতন হয়নি। বরং ২০ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে উঠেছে গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্স ও প্রাইম দোলেশ্বর। তাই পরের ম্যাচটি লিগের পরিণত হয়েছে অলিখিত ফাইনালে। ১৮ পয়েন্ট নিয়ে শেখ জামাল ও মোহামেডান আছে পরের দুটি স্থানে ।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৫৬ রান করে প্রাইম ব্যাংক। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রানে অপরাজিত ছিলেন তাইবুর পারভেজ। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান অধিনায়ক রবি বোপারার। শেখ জামালের পক্ষে তানভীর হায়দার ও শুভাশীষ রায় ২টি করে উইকেট নিয়েছেন। জবাবে অধিনায়ক মুশফিকুর রহিম ৭৪ বলে ৮৪ রানের চমৎকার ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। এ ছাড়া তানভীর (৩৩), জহুরুল ইসলাম (৩০), নাহিদুল ইসলাম (২৮) ও এল্টন চিগুম্বুরার (অপরাজিত ২৮) রান করেছেন। অবশ্য কঠিন লড়াই করতে হয়েছে মুশফিকদের। শেষ ওভারের ৩ বল পযরন্ত খেলতে হয়েছে।

মাহমুদুল্লাহর সেঞ্চুরি বৃথা

অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরির পরও হেরে গেছে গাজী ট্যাঙ্ক। ফলে শিরোপার স্বপ্ন কিছুটা হলেও কঠিন হয়েছে তাদের। তারা মোহামেডানের কাছে ৫৪ রানের ব্যবধানে হেরেছে। ফলে জমে উঠেছে লিগশিরোপার লড়াই। মোহামেডানের ২৬৮ রানের জবাবে গাজীর ইনিংস শেষ হয়েছে ২১৪ রানে।

বিকেএসপির দুই নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৬৮ রান করেছে মোহামেডান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান আসে সমিত প্যাটেলের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা। মাত্র ১৫ বলে ৩৭ রান করা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অবদানও কম নয়।

জবাবে মাত্র ৭ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে গাজী ট্যাঙ্ক। তারপর হাল ধরেছেন মাহমুদুল্লাহ (১০৬); দলকে ১৮১ রানের ভালো অবস্থানে নিয়ে গিয়েছিলেন। মাহমুদুল্লাহ সেঞ্চুরি ছুঁয়ে দেখার পর ফিরে গেলে আর পেরে উঠেনি দলটি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন ইমরুল কায়েস। বোলিংয়েও ৫২ রানে ৩ উইকেট নিয়ে সফল ইংল্যান্ডের ক্রিকেটার প্যাটেল; অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচসেরা হয়েছেন।

শিরোপার স্বপ্ন থাকছে দোলেশ্বরেরও

ক্রিকেট লিগের সুপার লিগের চতুর্থ ম্যাচে কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমিকে ১৫ রানে হারিয়ে শিরোপার স্বপ্ন দেখছে প্রাইম দোলেশ্বর। ১৪ খেলায় সমান ২০ পয়েন্ট নিয়ে গাজী ট্যাঙ্কের সঙ্গে প্রথম দুটি স্থানে রয়েছে লিগের সবচেয়ে বড় চমক দোলেশ্বর। ফলে থাকছে হচ্ছে অপেক্ষায়।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৭ রান করে প্রাইম দোলেশ্বর। সর্বোচ্চ ১২৩ রান আসে ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালানের ব্যাট থেকে। তার ১২০ বলের ইনিংসে ছিল ৮টি চার ও ৬টি চার। ১৪ খেলায় সমান ২০ পয়েন্ট নিয়ে গাজী ট্যাঙ্কের সঙ্গে প্রথম দুটি স্থানে রয়েছে লিগের সবচেয়ে বড় চমক দোলেশ্বর। লিগের শেষ দিন এই দুই দলের নিজেদের মধ্যে ম্যাচটি তাই পরিণত হয়েছে অলিখিত ফাইনালে। সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৭ রান তুলেছে প্রাইম দোলেশ্বর। সর্বোচ্চ ১২৩ রান আসে ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালানের ব্যাট থেকে। তার ১২০ বলের ইনিংসে ছিল ৮টি চার ও ৬টি চার। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন রনি তালুকদার।

জবাবে ৮ উইকেটে ২৭২ রানে অলআউট হয়েছে কলাবাগান। শরীফ উল্লাহের ৭০, মাসাকাদজার ৬৯ ও মার্শাল আইয়ুবের ৬৭ রানের ইনিংসও ব্যর্থ হয়েছে।

(দিরিপোর্ট/এএস/সিজ/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর