thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

কবি নজরুলে ছাত্রলীগের ফরম বাণিজ্য

২০১৩ নভেম্বর ২৬ ০২:৫৭:১৩
কবি নজরুলে ছাত্রলীগের ফরম বাণিজ্য

জবি প্রতিবেদক : সরকারী কবি নজরুল কলেজে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদন ফরম নিয়ে বাণিজ্যের অভিযোগে উঠেছে কলেজ শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

শিক্ষার্থীরা জানিয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয় সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদন ফরম ফি ৩০০ টাকা নির্ধারণ করলেও সংগঠনটির নেতাকর্মীরা নানা অজুহাতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত টাকা।

সরেজমিনে দেখা গেছে, কলেজের প্রধান ফটকের ভিতরেই অস্থায়ী কেন্দ্র বানিয়ে ভতিচ্ছুক শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা গ্রহণ করে কলেজের পাঁচ নম্বর কাউন্টার থেকে ফরম তুলে দিচ্ছে ছাত্রলীগ কর্মীরা। এজন্য তাদের কাছ থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত ১০০ টাকা।

শিক্ষার্থীরা অভিযোগ করেছে, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক রাকিব হাসান সোহেলের আশির্বাদ পুষ্ট কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল, যুগ্ম-সম্পাদক ফরহাদ, সজল, ওয়াহেদ, তৌহিদ, আকাশ, রানা ও হাসানাতসহ ১০-১২ জন ছাত্রলীগ কর্মী এই বাড়তি টাকা তোলার কাজে জড়িত।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভর্তিচ্ছুক শিক্ষার্থী দিরিপোর্টকে বলেন, ‘ আবেদন ফি ৩০০ টাকা হলেও ছাত্রলীগ কর্মীরা আমাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিচ্ছে। এজন্য অনেকে আবেদন ফরম তুলতে আগ্রহ হারিয়ে ফেলছে।

এ বিষয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদ মামুন বলেন, ‘অতিরিক্ত টাকা আদায়ের সাথে আমাদের কোনো নেতা-কর্মী জড়িত নয়।’

এ ব্যাপারে অবগত নন জানিয়ে সরকারী কবি নজরুল কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম বলেন, ‘আবেদন ফরমের মূল্য ৩০০ টাকা। এর অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে কিনা তা আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখবো।’

(দিরিপোর্ট/এলআরএস/এইচএস/এমডি/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর