thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সহিংসতার মধ্য দিয়ে ১৮ দলের অবরোধ চলছে

২০১৩ নভেম্বর ২৬ ০৮:০৮:২২
সহিংসতার মধ্য দিয়ে ১৮ দলের অবরোধ চলছে

দিরিপো্র্ট প্রতিবেদক : বিক্ষিপ্ত সংঘর্ষ ও সহিংসতার মধ্য দিয়ে ঢাকাসহ সারাদেশে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানী ঢাকা ছাড়াও বগুড়া, সিলেট, সাতক্ষীরা, কুষ্টিয়াসহ কয়েকটি জেলায় বিজিবি মোতায়েন রয়েছে।

এদিকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির শুরুতে টঙ্গীতে মঙ্গলবার ভোর ৬টায় বিএনপি একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বিএনপির নেতাকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অগ্নিসংযোগ করে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়লে মাইক্রোবাসের ধাক্কায় ২ রিকশাযাত্রী আহত হয়।

বিরোধী দলের আপত্তি সত্ত্বেও আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার প্রতিবাদে সোমবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অবরোধ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ আগামী ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ,ককটেল বিষ্ফোরণ,বিক্ষোভ মিছিল, রাস্তা অবরোধ করে ১৮ দলের নেতাকর্মীরা। সোমবার রাতে রাজধানীর মহাখালী, বাড্ডা, মিরাপুর-১০সহ বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেলের বিস্ফোরণ ঘটায় ১৮ দলের নেতাকর্মীরা।

কুমিল্লায় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক ছাত্রদল কর্মী নিহত হয়েছেন। জেলার বিভিন্ন স্থানে শতাধিক গাড়ি ভাঙচুর করেছে বিক্ষোভকারীরা।

সোমবার রাত থেকেই চট্টগ্রামের সাতকানিয়া, কুমিল্লার চৌদ্দগ্রাম, নাটোর, ময়মনসিংহ, বগুড়াসহ বিভিন্ন জায়গায় মহাসড়ক অবরোধ করে রাখে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

এদিকে বগুড়ায় পুলিশ ফাঁড়িতে হামলা এবং পাবনার ঈশ্বরদীতে ট্রেনের বগিতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এতে ঈশ্বরদী থেকে ছেড়ে যাওয়া সিরাজগঞ্জ এক্সপ্রেস লোকাল ট্রেনের ৩টি বগি পুড়ে গেছে।

এদিকে রাত থেকেই ঢাকার সঙ্গে দেশের বিভিন্ন জেলার মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

(দিরিপোর্ট/কেএ/এমডি/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর