thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অবরোধ প্রত্যাহারের আহ্বান নাহিদের

২০১৩ নভেম্বর ২৬ ১২:০৬:৫৫
অবরোধ প্রত্যাহারের আহ্বান নাহিদের

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রাথমিক সমাপনী পরীক্ষার জন্য বুধবারের অবরোধ প্রত্যাহারে বিরোধীদলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, দেখি তারা কি উত্তর দেন। বিকেল ৩টার পর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মঙ্গলবার সকালে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নিজ দফতরে মন্ত্রী এ কথা বলেন।
নির্বাচনী তফসিল প্রত্যাখ্যান করে মঙ্গলবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

প্রাথমিকের সমাপনীতে বুধবার (২৭ নভেম্বর) প্রাথমিক বিজ্ঞান এবং ইবতেদায়ী সমাপনীতে আরবি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মন্ত্রী বলেন, আশা করি তারা তাদের কর্মসূচি প্রত্যাহার বা স্থগিত করবেন। তাদের বিবেকের কাছে এ আহ্বান রাখছি। শিক্ষার্থীদের কথা চিন্তা করে তারা এতে সাড়া দেবেন। ৩০ লাখ শিক্ষার্থীকে অনিশ্চয়তায়, বিপদের মুখে ফেলে কোন কর্মসূচি মঙ্গলজনক হতে পারে না।

প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীরা অবরোধের আওতামুক্ত থাকবেন বিরোধী দলের এমন ঘোষণার পরও কেন পরীক্ষার কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানাচ্ছেন জানতে চাইলে নাহিদ বলেন, আমরা শিক্ষার্থীদের হিংস্রতার মুখে ঠেলে দিতে পারি না।

গত ২০ নভেম্বর প্র্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়। এবার ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এরমধ্যে প্রাথমিকে পরীক্ষার্থী ২৬ লাখ ৩৫ হাজার ৪০৬ জন এবং ইবতেদায়ীতে তিন লাখ ১৪ হাজার ৭৮৭ জন।

(দিরিপোর্ট২৪/আরএমএম/জেএম/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর