thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

একদিন পরই মূল্য সংশোধন

২০১৩ নভেম্বর ২৬ ১৬:১৯:০১
একদিন পরই মূল্য সংশোধন

দিরিপোর্ট প্রতিবেদক : একদিন পরই দেশের উভয় পুঁজিবাজারে মঙ্গলবার মূল্য সংশোধন হয়েছে। পর পর দুই দিনের মূল্য সংশোধন শেষে সোমবার বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা ফিরে আসে। উর্ধ্বমুখী প্রবণতা স্থায়ী হতে না হতেই মঙ্গলবার পুনরায় মূল্য সংশোধন হয়েছে।

মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪২৭৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ২০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৭২৬ কোটি ২০ লাখ ৬০ হাজার টাকা। সোমবার ডিএসইতে লেনদেন হয় ৭৫০ কোটি ৬১ লাখ ৮০ হাজার টাকা। অর্থাৎ মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ২৪ কোটি ৪১ লাখ ২০ হাজার টাকা। সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স স্থির হয় ৪৩৫৪ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষ-১০ কোম্পানির তালিকায় প্রথমস্থান দখল করেছে ফুওয়াং সিরামিক। এদিন এ শেয়ারের দর বেড়েছে ৯.৭৪ শতাংশ। তালিকার পরবর্তী অবস্থানে রয়েছে যথাক্রমে-সেন্ট্রাল ফার্মা (৯.২১ শতাংশ), এমবি ফার্মা (৭.৪৬ শতাংশ), ওরিয়ন ফার্মা (৭.৩৮ শতাংশ), এইচআর টেক্সটাইল (৬.৭০ শতাংশ), শাইনপুকুর সিরামিক (৫.৪০), দ্বিতীয় আইসিবি মিউচ্যুয়াল ফান্ড(৪.৯৬ শতাংশ), সিএমসি কামাল (৪.২৪ শতাংশ), ম্যাকসন্স স্পিনিং (৩.৪২ শতাংশ) এবং ফুওয়াং ফুড (২.৯৬ শতাংশ)।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক মঙ্গলবার আগের দিনের চেয়ে ১৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির। টাকার অংকে লেনদেন হয়েছে ৮০ কোটি ৬০ লাখ টাকা। সোমবার সিএসইতে লেনদেন হয়েছিল ১১১ কোটি ৯৫ লাখ টাকা। অর্থাৎ মঙ্গলবার সিএসইতে লেনদেন কমেছে ৩১ কোটি ৩৫ লাখ টাকা।

(দিরিপোর্ট/এইচকে/এইচএসএম/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর