thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বার্সার হোঁচট, চেলসির হার

২০১৩ নভেম্বর ২৭ ১০:৩৪:২৬
বার্সার হোঁচট, চেলসির হার

দ্য রিপোর্ট ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্সলিগে বুধবার রাতে সুবিধা করতে পারেনি স্বীকৃত জায়ান্টরা।গ্রুপপর্বের খেলায় স্পেনের ক্লাব বার্সেলোনাকে ২-১ গোলে ডাচ ক্লাব আয়াক্স এবং ইংলিশ ক্লাব চেলসিকে ১-০ ব্যবধানে হারিয়েছে সুইজারল্যান্ডের ক্লাব বাসেল।

আমস্টারডামে ইনজুরি আক্রান্ত লিওনেল মেসিকে ছাড়াই খেলতে যায় বার্সেলোনা। মাঠে ম্যাড়মেড়ে মনে হয়েছে মেসিবিহীন বার্সাকে। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে সফরকারীরা। বিরতির পর পেনাল্টির সুবাদে খেলায় ফিরলেও হার এড়াতে পারেনি তারা।

বার্সার চেয়ে দারুণ খেলেছে আয়াক্স। ১৯ মিনিটে স্বাগকিতদের এগিয়ে দেন থুলানি সারেরো। ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডানি হোসেন। তবে ৪৮ মিনিটে কপাল পোড়ে আয়াক্সের বল ক্লিয়ার করতে গিয়ে বিদপসীমার মধ্যে নেইমারকে ফেলে দেন জোয়েল ফেল্টম্যান। সঙ্গে সঙ্গে ফেল্টম্যানকে লালকার্ড আর বার্সার পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ কাজে লাগায় বার্সা। স্পট কিক থেকে গোল করেন জাভি।

ব্যবধান কমালেও বাকি সময় দশজনের দল আয়াক্সের সঙ্গে পেরে উঠেনি বার্সা। হারলেও নকআউট পর্বে খেলা নিয়ে কোনো সমস্যা নেই তাদের। কিন্তু গ্রুপের শীর্ষ দল হতে হলে পরবর্তী ম্যাচে সেলতিকের বিপক্ষে জিততে হবে মার্তিনোর শিষ্যদের।

বার্সা জিততে না পারলেও জয় পেয়েছে ‘এইচ’ গ্রুপের আরেক দল এসি মিলান। তারা ৩-০ গোলে হারিয়েছে সেলতিককে। মিলানের পক্ষে গোল করেন কাকা, বালোতেল্লি ও জাপাতা। ৫ খেলায় ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। দুই পয়েন্ট কম নিয়ে তাদের পরই ইতালির ক্লাব মিলান।

এদিকে ‘ই’ গ্রুপের খেলায় সুইস ক্লাব বাসেলের কাছে ১-০ গোলে হারলেও নকআউট পর্ব নিশ্চিত করেছে চেলসি। ৮৭ মিনিটে বাসেলের পক্ষে জয়সূচক গোলটি করেন মোহামেদ সালেহ। চেলসির পয়েন্ট ৯ (প্রথম) ও বাসেলের সংগ্রহ ৮ (দ্বিতীয়)।

(দিরিপোর্ট/সিজি/জেএম/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর