thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

স্পেনের সেরা ক্রীড়া ব্যক্তিত্ব নাদাল

২০১৩ নভেম্বর ২৭ ১৬:২৩:৩৫
স্পেনের সেরা ক্রীড়া ব্যক্তিত্ব নাদাল

দ্য রিপোর্ট ডেস্ক : স্পেনের ইতিহাসে সেরা ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হয়েছেন রাফায়েল নাদাল। তাকে এই সম্মানে ভূষিত করেছে রিডার্স অব এ স্প্যানিশ স্পোর্টস ডেইলি।

স্পেনের ক্রীড়া পত্রিকা দিয়ারিও মার্কার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে নাদালকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের বর্তমান এক নাম্বার ক্যারিয়ারে ১৩টি গ্ল্যান্ডস্ল্যাম জিতেছেন।

পুরস্কার পাওয়ার দৌড়ে তিনি পেছনে ফেলেন ৫ বার ট্যুর ডি ফ্রান্স জয়ী মিগুয়েল ইন্দুরিয়ান ও বাস্কেটবল তারকা পাউ গাসোলকে।এর আগে ২০০৭ সালেও দিয়ারিও মার্কার রিডার্সদের সর্বোচ্চ ভোট পেয়ে জিতেছিলেন ‘মার্কা লিজেন্ড অ্যাওয়ার্ড’।

হাঁটুর ইনজুরি কাটিয়ে এ বছর কোর্টে দারুণ পারফর্ম করেন নাদাল।ফরাসি ও ‍ইউএস ওপেন জয়ের পাশাপাশি জেতেন মন্ট্রিল এবং সিনসিনাটির একক শিরোপা। এছাড়া নোভাক জকোভিচকে টপকে ফের দখল করেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান।

নাদালের সঙ্গে সঙ্গে বেশ কয়েকজন স্পেনের খেলোয়াড়কে বিশেষ সম্মানে ভূষিত করেছে মার্কা। তারা হলেন ফরমুলা ওয়ান ড্রাইভার ফার্নান্দো আলোনসো, র‌্যালি ড্রাইভার কারলোস সাইনজি, সাবেক বাস্কেটবল দলের অধিনায়ক অমাইয়া ভালদেমোরো, সাইক্লিস্ট আলবার্তো কন্তেদোর, ফুটবল কোচ ভিসেন্ত দেল বস্ক ও রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

(দিরিপোর্ট/সিজি/এমআই/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর