thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

ডিবি’র চেয়ারে হান্নান শাহ

২০১৩ নভেম্বর ২৭ ২২:৫৫:২০
ডিবি’র চেয়ারে হান্নান শাহ

কাজী জামশেদ নাজিম, দ্য রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহকে হাজতখানায় না রেখে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণ বিভাগের এক অতিরিক্তি উপ-কমিশনারের রুমে রাখা হয়েছে। সেখানে ওই পুলিশ কর্মকর্তার চেয়ারে বসেই তার দিন কাটছে।

গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার তাকে দুইদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। ওইদিনই জিজ্ঞাসাবাদের জন্য হান্নান শাহকে ডিবি কার্যালয়ে আনা হয়। রিমান্ডের দুইদিন তিনি ৩৬ মিন্টো রোডের ডিবি কার্যালয়ে থাকবেন বলে জানা গেছে।

বুধবার দুপুরে সরেজমিনে ডিবি কার্যালয়ে অতিরিক্তি উপ-কমিশনারের রুমে প্রবেশ করতেই দেখা যায় হান্নান শাহ ওই পুলিশ কর্মকর্তার চেয়ারে বসে পত্রিকা পড়ছেন। তার সামনের টেবিলে বাসা থেকে দেওয়া খাবার রাখা।

ডিবি সূত্র জানায়, অন্যসব আসামির মত হান্নান শাহকে দেখা হচ্ছে না। ডিবি অফিসের হাজতখানার পাশের একটি রুমে তাকে রাখা হয়েছে। রুমের অতিরিক্ত উপ-কমিশনারের নির্ধারিত চেয়ারেই বসে দিন কাটান হান্নান শাহ। একজন পুলিশ সদস্য পালাক্রমে তাকে পাহারা দিচ্ছেন। জিজ্ঞাসাবাদের বাইরের সময়টুকু তিনি দৈনিক পত্রিকা পড়েন। পরিবারের সদস্যরা সকালে তার পছন্দের পত্রিকা ‘কালের কণ্ঠ’ দিয়ে গেছেন। খাবার ও প্রয়োজনীয় ওষুধও সরবরাহ করছেন পরিবারের সদস্যরা। ডিবির প্রধান ফটকে সরবরাহ করা খাবার ও ওষুধ ডিবি অফিসাররা তাকে পৌঁছে দেন।

এ বিষয়ে ডিবির উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গির হোসেন মাতুব্বর বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহকে দুই দিনের রিমান্ডে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদের কারণেই তাকে পৃথক রুমে রাখা হয়েছে।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার পর সোমবার রাতে রাজধানীর বারিধারা থেকে হান্নান শাহকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এরপর গাড়ি ভাঙচুর ও পোড়ানোর অভিযোগে ২৬ অক্টোবর ভাটারা থানায় দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখিয়ে দশদিনের রিমান্ড চান এসআই মো. একরামুল হক।

ওই মামলার এজাহারে হান্নান শাহর নাম না থাকলেও অজ্ঞাত পরিচয় আসামিদের মধ্যে একজন হিসেবে তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

(দ্য রিপোর্ট/কেজেএন/এমএইচও/এইচএসএম/নভেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর



রে