thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

পাকিস্তানের সিরিজ জয়

২০১৩ নভেম্বর ২৮ ১২:৪১:১৭
পাকিস্তানের সিরিজ জয়


দ্য রিপোর্ট ডেস্ক : বুধবার দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে এক রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জয় করলো পাকিস্তান।

বৃষ্টির কারণে দেরিতে খেলা শুরু হয়। ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৪৫ ওভারে। বৃষ্টি ভেজা মাঠে টস হেরে ব্যাটিং করতে নামে সফরকারীরা। প্রথম ও ষষ্ঠ ওভারে নাসির জামশেদ ও মোহাম্মদ হাফিজ স্টেইনের বলে ফিরে যায়। দলীয় ২২ রানে ২ উইকেট হারানো পাকিস্তানের হাল ধরেন শেহজাদ ও মাকসুদ। তাদের ১২৪ রানের জুটির কল্যাণে বড় সংগ্রহের দিকে হাটতে থাকে পাকিস্তান। শেহজাদ ১১২ বলে ১০২ রানের একটি লড়াকু ইনিংস খেলে রান আউট হন। সংগ্রহের পথটি আরো সমৃদ্ধ করেন ওমর আকমল। তিনি ৪২ রান করে নবম ব্যাটসম্যান হিসেবে স্টেইনের বলে আউট হওয়ার আগে স্কোর বোর্ডে জমা হয় ২৬১ রান। শেষ পর্যন্ত ৪৪.৪ ওভারে ২৬২ রানে থামে সফরকারীদের ইনিংস।

ক্যারিয়ার সেরা ৩৯ রানে ৬ উইকেট শিকার করেন ডেল স্টেইন। ম্যাকলারেন ও তাহির একটি করে উইকেট নেন।

ব্যাটিং করতে নেমে দলীয় ৯ রানে স্মিথের বিদায় হলেও দ্বিতীয় উইকেটে আমলা ও কক ৮৭ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৪৭ রানে কক ও ৬ রানে ক্যালিস আফ্রিদির বলে আউট হলে চাপে পড়ে স্বাগতিকরা। কিন্তু চতুর্থ উইকেটে আমলা ও ডি ভিলিয়ার্সের ১১০ রানের জুটিটি আবারো খেলায় ফেরায় স্বাগতিকদের। ৪৫ বলে ৭৪ রানের এক অসাধারণ ইনিংস খেলে জুনায়েদের বলে আউট হন তিনি। স্বাগতিকদের স্কোর তখন ৪ উইকেটে ২২৭ রান।

ডুমিনিকে নিয়ে জয়ের চেষ্টা করলেও ব্যর্থ হন আমলা। ৪৩ তম ওভারর শেষ বলে আজমলের শিকারে পরিণত হন তিনি। শেষ ওভারে ৯ রান দরকার ছিল। কিন্তু জুনায়েদের করা ওই ওভারে ৭ রান সংগ্রহ করতে পারে ডুমিনিরা। এক রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ২৬২ (শেহজাদ ১০২, মাকসুদ ৪২, ওমর ৪২; স্টেইন ৩৯/৬)

দক্ষিন আফ্রিকা: ২৬১/৬( আমলা ৯৮, কক ৪৭; জুনায়েদ খান ৪২/৩, আফ্রিদি ৩৮/২)

ফল : পাকিস্তান এক রানে জয়ী

ম্যাচ সেরা: আহমেদ শেহজাদ(পাকিস্তান)



(দ্য রিপোর্ট/এমআই/এমডি/নভেম্বর ২৮, ২০১৩)








পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর