thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৫

২০১৩ নভেম্বর ২৮ ১৬:৩৫:৪৬
জাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৫

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মোশাররফ হোসেন ও আল বেরুনী হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। আল বেরুনী হলের সামনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় এ সংঘর্ষ ঘটে।

এ সময় মীর মোশাররফ হোসেন হলের নেতাকর্মীরা পাশের বিভাগগুলোতে হামলা চালায় এবং প্রতিপক্ষকে উদ্দেশ্য করে ৫ রাউন্ড গুলি বিনিময় করে। এতে উভয় হলের পাঁচ শিক্ষার্থী আহত হন।

আহতরা হলেন- মৃদুল (নাট্যতত্ত্ব বিভাগ ৪১তম ব্যাচ), ইসরাফিল (লোকপ্রশাসন বিভাগ ৪০তম ব্যাচ), আরিফ (প্রত্নতত্ত্ব বিভাগ ৩৮তম ব্যাচ), শামীম (মার্কেটিং বিভাগ ৩৯তম ব্যাচ), সাগর (ইতিহাস বিভাগ ৪০তম ব্যাচ)। এর মধ্যে একজনকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে মীর মোশাররফ হোসেন হলের রেদওয়ানের সঙ্গে ছাত্রলীগের আল বেরুনী হলের সভাপতি মহব্বত আমিন শিশিরের (প্রত্নতত্ত্ব, ৩৮ তম ব্যাচ) কথা কাটাকাটি হয়। সেখানে উপস্থিত ছাত্রলীগের সহ-সাংগঠনিক সম্পাদক শিভাশিষ কুণ্ডু টনি ব্যাপারটি মীমাংসা করতে গেলে রেদওয়ানের সঙ্গে তার ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে ছাত্রলীগ সাংগাঠনিক সম্পাদক ফয়সাল হোসেন দীপু ও আল বেরুনী হলের ছাত্রলীগ নেতাদের উপস্থিতিতে মীমাংসার আশ্বাসে সবাই হলে ফিরে আসেন।

এ ঘটনার জের ধরে বিকেল সাড়ে চারটার দিকে মীর মোশাররফ হোসেন হলের ছাত্রলীগকর্মীরা সোডাউন বের করে আল বেরুনী হলে আক্রমণ চালায়। এ সময় দুই হল থেকে পাঁচ রাউন্ড গুলি বর্ষণ করা হয়। এতে পাঁচ ছাত্র আহত হন।

আল বেরুনী হলে হামলার বিষয়ে মীর মোশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতা ফয়সাল হোসেন দীপু বলেন, ‘আমাদের হলের রেদোয়ানকে আল বেরুনী হলের ছাত্রলীগ নেতা আরিফ, শিশির মারধর করে। বিষয়টি আমি ছাত্রলীগ সভাপতি, প্রক্টর এবং ওই হলের ছাত্রলীগ নেতাদের জানালেও তারা কোনো মীমাংসা না করায় আমি সোডাউন নিয়ে বের হলে আল বেরুনী হল থেকে সোডাউনে হামলা করা হয়। এতে আমাদের হলের চারজন আহত হন। যার মধ্যে একজনকে এনাম মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।’

এদিকে আল বেরুনী হলের ছাত্রলীগ নেতা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোনায়েদুল হক পারভেজ বলেন, ‘মীর মোশাররফ হোসেন হলের নেতাকর্মীরা আল বেরুনী হলে হামলা চালালে আমরা তাদের প্রতিহত করি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মুজিবুর রহমান বলেন, ‘সন্ধ্যায় মীমাংসা করার কথা থাকলেও বিকেলে দুই হলের সংঘর্ষ বাধে, যা দুঃখজনক।’ দুই হল প্রশাসন ও ছাত্রদের নিয়ে আলোচনায় বসে মীমাংসার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এএস/এনডিএস/নভেম্বর ২৮,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর