thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিক্রমপুর জাদুঘরের দ্বার উন্মোচন

২০১৪ জুন ২০ ১৮:২২:১৭
বিক্রমপুর জাদুঘরের দ্বার উন্মোচন

মুন্সীগঞ্জ প্রতিনিধি : বিক্রমপুর জাদুঘরের দ্বার উন্মোচন করলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখালে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের আয়োজনে দ্বার উন্মোচন অনুষ্ঠান হয় শুক্রবার দুপুরে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে মন্ত্রী বলেন, ‘বিক্রমপুর ইতিহাসের এক গর্বিত জনপদের নাম। হাজার বছরের ঐতিহাসিক নিদর্শন পুরাকীর্তির বিশাল সম্ভার এই বিক্রমপুর। বিশ্ববাসীর কাছে বিক্রমপুর জাদুঘরের পুরাকীর্তির সংগ্রহশালা তুলে ধরতে হবে। পৃথিবীময় ছড়িয়ে দিতে হবে এই জাদুঘরের নাম।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেনিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম, জনতা ব্যাংকের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. আবুল বারকাত, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, জেলা প্রশাসক সাইফুল ইসলাম বাদল, দেশ টিভির পরিচালক তারেক সুজাত, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাব্লিউ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমানসহ মুন্সীগঞ্জ-বিক্রমপুর অঞ্চলের গণ্যমান্য ব্যক্তিরা।

নূহ-উল-আলম লেনিন জানান, সাড়ে ১৪ একর জায়গার ওপর রাঢ়ীখালের যদুনাথ রায়ের জমিদার বাড়িতে এই জাদুঘর নির্মিত হয়েছে। তিনি ৬৪ জেলা থেকে নৌকা এনে জমিদার বাড়িতে নৌকা জাদুঘর গড়ে তোলার ঘোষণা দেন।

(দ্য রিপোর্ট/এমএস/টিকে/এমডি/জুন ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর