thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শেষ বিকেলে বৃষ্টির হানা

২০১৩ অক্টোবর ২১ ১৭:০৩:২৬
শেষ বিকেলে বৃষ্টির হানা
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সকালের শুরুতে রোদ থাকলেও শেষ বিকেলে বৃষ্টি আছড়ে পড়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। শেষ পর‌্যন্ত বৃষ্টি না থামায় খেলা আর মাঠে গড়ায়নি। তাই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে পাঁচ উইকেটে ২২৮ রান করে দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ।

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। শুরুটা ভালো হয়নি টাইগারদের। ইনিংসের ৪.২ ওভারেই সাজঘরে ফেরেন এনামুল হক (৭)। বোল্টের বলে হক ক্যাচ দেন উইলিয়ামসনের হাতে।

দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে জুটি গড়েন মার্শাল আইয়ুব। দারুণ খেলছিল এ জুটি। তবে অর্ধশতক আসার পরই জুটি ভেঙে দেন ওয়াগনার। ৪১ রান করে আউট হন আইয়ুব।

আইয়ুবের বিদায়ের পর তামিমের সঙ্গে জুটি বাধেন মমিনুল হক। ব্যক্তিগত ৪৭ রান করার পর অ্যান্ডারসনের বলে সাজঘরে ফেরেন তিনি। তখন আকাশে মেঘের ছায়া। তবে প্রকৃতি শেষ বিকেলে খেলা পণ্ড করে দেবে এটা অবশ্য কেউ ভাবেনি তখন। যদিও দিন শেষে সেটাই হয়েছে। বৃষ্টি না থামায় আর ব্যাট-বলের লড়াই হয়নি।

তামিম ইকবালের ইনিংসটি ছিল দুর্দান্ত। কিন্তু ভাগ্যের সহায়তা না থাকায় ৯৫ রানে সাজঘরে ফেরেন তিনি। আউট হন ওয়াগনারের বলে। তার ইনিংসে কোনো ছয় না থাকলেও চারের মার ছিল ১৭টি।

তামিমের পর উইকেটে আসেন সাকিব আল হাসান। নিজের নামের পাশে ২০ রান যোগ করার পর বিশ্বসেরা অলরাউন্ডকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সোধি।

১৪ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম। এখনো রানের খাতা খোলেননি সঙ্গী সোহাগ গাজী।

দুই টেস্ট সিরিজের প্রথমটি ড্র হয়।

স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস: ২২৮/৫ (তামিম ৯৫, মার্শাল ৪১, মমিনুল ৪৭, সাকিব ২০; ৪২/২ ওয়াগনার)

(দিরিপোর্ট২৪/সিজি/এমএআর/এমডি/অক্টোবর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর