thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সপ্তাহ শেষে পিই কমেছে ২.৬৯ শতাংশ

২০১৩ নভেম্বর ৩০ ১২:২৭:৫৪
সপ্তাহ শেষে পিই কমেছে ২.৬৯ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: সদ্য সমাপ্ত সপ্তাহের অধিকাংশ সময় পুঁজিবাজারে নেতিবাচক অবস্থা বিরাজ করায় কমেছে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও)।

ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) সূত্রে জানা গেছে, সপ্তাহ শেষে বাজারের সার্বিক পিই রেশি অবস্থান করছে ১৫.০৮ পয়েন্টে। আগের সপ্তাহে যা ছিল ১৫.৫০ পয়েন্ট। অর্থাৎ গত সপ্তাহে বাজারের সার্বিক পিই রেশিও কমেছে ০.৪২ পয়েন্ট বা ২.৬৯ শতাংশ।

সপ্তাহ শেষে ব্যাংকিং খাতের পিই রেশিও অবস্থান করছে ১৮.৬৬ পয়েন্টে। আর্থিক খাতের পিই অবস্থান করছে ২৩.০২ পয়েন্টে, প্রকৌশল খাত ১৯.৬১, খাদ্য ও আনুষঙ্গিক খাত, ২৬.৭১, বিদ্যুৎ ও জ্বালানী খাত ১১.২৩, পাট খাত ঋনাত্মক ৭.২৭, বস্ত্র খাত ১২.১৬, ওষুধ ও রসায়ন খাত ১৮.০৫, সেবা ও আবাসন খাত ২৪.১৫, সিমেন্ট খাত ১৬.১৮, তথ্যপ্রযুক্তি খাত ২৩.৯৮, চামড়া খাত ১৪.৩০, সিরামিক খাত ২৬.৮০, বিমা খাত ২৬.১০, বিবিধ খাত ৩১.০২, পেপার ও প্রকাশনা খাত ৬২.৭৩, টেলিযোগাযোগ খাত ২০.২১ এবং ভ্রমন ও অবকাশ খাতের পিই রেশিও অবস্থান করছে ১৮.৩৪ পয়েন্টে।

উল্লেখ্য, খাত ভিত্তিক পিই হিসাব করা হয়েছে ‘জেড’ ক্যাটাগরিএবং ওটিসি শেয়ার বাদে শুধুমাত্র লেনদেন হওয়া (ফ্রি ফ্লোট) শেয়ারের হিসেবে।

(দ্য রিপোর্ট/এইচকে/নভেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর