thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

যশোর আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতি দেবাশীষ, সম্পাদক ছোট

২০১৩ নভেম্বর ৩০ ২৩:৩৯:৫৯
সভাপতি দেবাশীষ, সম্পাদক ছোট

যশোর সংবাদদাতা : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে শনিবার যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। সভাপতি পদে জয়লাভ করেন অ্যাডভোকেট দেবাশীষ দাস এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন একই প্যানেলের অ্যাডভোকেট আবু মর্তুজা ছোট।

অ্যাডভোকেট দেবাশীষ দাস পেয়েছেন ২৬৩ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আওয়ামী পরিষদের অ্যাডভোকেট শরীফ আব্দুর রাকিব পেয়েছেন ১৬৪ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবু মর্তুজা ছোট পেয়েছেন ১৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাম ঘরানার অ্যাডভোকেট আবুল হোসেন পেয়েছেন ১৭২ ভোট। আর আওয়ামী পরিষদের প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল পেয়েছেন মাত্র ৭৩ ভোট।

সমিতির নির্বাচন শুরু হয় শনিবার সকাল ১০টা থেকে। ভোটগ্রহণ চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ উপলক্ষে সমিতির এক নম্বর ভবন এলাকায় উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। প্রার্থীরা মাঠে থেকে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন। একই সঙ্গে শেষবারের মতো নিজেকে উপস্থাপন করে ভোট প্রার্থনা করেন।

এছাড়া প্রার্থীদের সমর্থকরা লিফলেট বিতরণ করে নিজ নিজ প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করেন।

এদিন সমিতির মোট ৪শ’ ৫২ ভোটারের মধ্যে ৪৩২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিকেল ৫টা থেকে শুরু হয় ভোট গণনা। রাত সাড়ে ১০টা পর্যন্ত চলে ভোট গণনার কাজ।

এ সময় প্রার্থীদের সমর্থকদের বেশ উৎকণ্ঠায় সময় অতিবাহিত করতে লক্ষ্য করা যায়। কোনো কোনো প্রার্থী ভোট গণনায় এগিয়ে থাকলে সমর্থকদের উল্লাস প্রকাশ করতে দেখা যায়। ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকট ইসমত হাসার।

জাতীয়তাবাদী প্যানেলের অন্য বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে বোরহান উদ্দিন জাকির (২৪২), যুগ্ম সম্পাদক পদে রুহুল আহমেদ কচি (২৭০), সদস্য পদে মাহমুদা খানম (২৪০), নার্গিস নাহার (২৫৫), মাধবেন্দ্র অধিকারী (২১১), বিএম জাফর আলতাফ (২৫৮), গাজী আব্দুল্লাহ আল মামুন নান্নু (২৩০) ও ডেজিনা ইয়াছমিন (২৫৬)।

অন্যদিকে আওয়ামী আইনজীবী পরিষদের বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে আবু সেলিম রানা (২০৪), সহকারী সম্পাদক পদে আসাদুজ্জামান বাবুল (২০৬), সাইফুল করিম মুকুল (১৯৯), গ্রন্থাগার সম্পাদক পদে ছমির উদ্দিন দুলাল (২১৭), সদস্য পদে শাহনাজ পারভীন (২৭৬), গোলাম রসূল খান (২৪১) ও ইদ্রিস আলী (২৩৪), ।

এ নির্বাচনে কমিশনের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট ইসমত হাসার, আজিমুশ্বান, আব্দুল গফুর দুলাল, কাজী বাহাউদ্দিন ইকবাল ও আজিজুল ইসলাম।

(দ্য রিপোর্ট/জেএম/এনডিএস/নভেম্বর ৩০,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর