thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শুরু হলো পরীক্ষামূলক যাত্রা

২০১৩ ডিসেম্বর ০১ ০০:২২:৫৭

যন্ত্র সভ্যতার অগ্রগতির কারণে গত শতাব্দীর প্রথমদিকে মানুষ রেডিওর সঙ্গে পরিচিত হয়। শতাব্দীর মাঝামাঝি সময় পেরিয়ে পায় টেলিভিশন। তার আগে মিডিয়া বলতে মানুষ বুঝতো প্রেসে ছাপা সংবাদপত্রকে। মানব সভ্যতার ইতিহাসে এই তিনের অবদান অপরিসীম।

কিন্তু অতীত যতই সমৃদ্ধ হোক না কেন মানুষ তাতে সন্তুষ্ট থাকতে পারেনি। তাই তার হাঁটা অনলাইন সংবাদমাধ্যমে। দেখতে দেখতেই সে অনলাইন সংবাদমাধ্যমকে পরিণত করে ফেলেছে ছাপানো পত্রিকা, রেডিও আর টেলিভিশনের বিকল্প। আর আজ সেই অনলাইন সংবাদমাধ্যমই যেন হয়ে উঠেছে অত্যাবশ্যকীয়।

উন্নত বিশ্বের সঙ্গে বাংলাদেশও আজ অনলাইন প্রযুক্তিকে কাজে লাগিয়ে আকাশ দখলে নেমেছে। সারা দেশের বিশাল সাংবাদিক জগতের কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমরাও অনলাইনে যাত্রা শুরু করেছি। শুরুটা পরীক্ষামূলক হলেও আমরা আসমান ছুঁতে চাই। আমাদের বিশ্বাস আমরা সফল হবো। তবে সে জন্য আমরা চাই সারা দুনিয়ায় ছড়িয়ে ছিটিয়ে থাকা কোটি কোটি বাংলাভাষীর বক্র চাহনি এবং কঠোর সমালোচনা। যাতে আমরা আমাদের শ্লোগান ‘নির্মম হলেও সত্যই সুন্দর’ থেকে বিচ্যূত না হই।

পরীক্ষায় সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়ে আমরা দ্রুতই কোটি কোটি বাংলাভাষীর অন্তরে স্থায়ীভাবে জায়গা করে নেবো। এই বিশ্বাস আমাদের উদ্যোক্তা ও তরুণ কর্মী বাহিনীর আছে বলেই আমরা আজ থেকে সামিল হলাম বিশাল অনলাইন জগতে।

পাঠকের মতামত:

SMS Alert