thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

রাজশাহীতে পাঁচ বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

২০১৩ ডিসেম্বর ০১ ০৮:২১:৩৬
রাজশাহীতে পাঁচ বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

রাজশাহী সংবাদদাতা : রেললাইনের ফিসপ্লেট ও নাট খুলে ফেলায় রাজশাহীর চারঘাট উপজেলার সলুয়া জোকুয়ার বিলের মধ্যে ঢাকাগামী ধুমকেতু এক্সপ্রেসের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা ও খুলনাসহ উত্তরাঞ্চলের সঙ্গে রাজশাহীর ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

রাজশাহী রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, দুই ঘণ্টা বিলম্বে শনিবার রাত ১টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ধুমকেতু এক্সপ্রেস। আধাঘণ্টা পরে রাত দেড়টায় চারঘাট উপজেলার সারদা ও নন্দনগাছি স্টেশনের মাঝামাঝি সলুয়ার জোকুয়ার বিলের মধ্যে অবরোধকারীরা লাইনের ফিসপ্লেট ও নাট খুলে ফেলায় ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা ও খুলনাসহ উত্তরাঞ্চলের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রবিবার সকাল থেকে লাইনচ্যুত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারের কাজ শুরু করা হয়েছে।

তিনি আরো জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী পদ্মা একপ্রেস নন্দনগাছি স্টেশনে আটকা পড়ে। তবে সকালে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া সিল্কসিটির যাত্রীদের পদ্মা এক্সপ্রেসে স্থানান্তর করে পাঠানো হয়েছে। আর পদ্মা এক্সপ্রেসের যাত্রীদের দুর্ঘটনা কবলিত ধুমকেতুর অন্য বগিগুলোতে করে পেছন থেকে টেনে রাজশাহী স্টেশনে আনা হয়।

(দ্য রিপোর্ট/বিএইচএল/এমএইচও/জেএম/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর