thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

স্টান্ডার্ড গার্মেন্টসে আগুন

‘বিরোধীদের ইন্ধনের বিষয় খতিয়ে দেখা হচ্ছে’

২০১৩ ডিসেম্বর ০১ ১৩:১৮:৪১
‘বিরোধীদের ইন্ধনের বিষয় খতিয়ে দেখা হচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : গাজীপুরের কোনাবাড়ীতে স্টান্ডার্ড গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনায় বিরোধী দলের ‘ইন্ধন’ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সর্বদলীয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুর হক টুকু।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে রবিবার সকাল ১০টায় আয়োজিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন অইন-শৃঙ্খলা বাহিনীর প্রধান ও ব্যবসায়ী নেতাদের সমন্নয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে বিরোধী দল নির্বাচন বনচালে বিভিন্ন ধ্বংসাত্মক কর্মসূচি পালন করছে। রাস্তায় গাড়ি ভাঙচুর করছে, মানুষ পুড়িয়ে মারছে।

তিনি বলেন, এসব ঘটনায় জড়িত অপরাধীদের সঙ্গে বিরোধী দলের মদদ কিংবা ইন্ধন আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

শামসুর হক আরও বলেন, স্টান্ডার্ড গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত শুরু করেছে। ইতিমধ্যে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে এবং গ্রেফতার প্রক্রিয়া অব্যাহত আছে।

তিনি বলেন, সরকারি বা বিরোধী, যে দলেরই হোক না কেন আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ‘চোখ বুঝে’ ব্যবস্থা নেবে।

সভায় বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন জানান, ওই ঘটনায় ইতিমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে আরও একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

সভায় পুলিশের আইজি হাসান মাহমুদ খন্দকার, বিজিএমই-র সভাপতি আতিকুল ইসলামসহ ডিজিএফআই, এনএসআই, এসবি ও র‌্যাবের প্রধানরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএ/এফএস/নভেম্বর ১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর