thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলে ভর্তিতে সরকারি নীতিমালা লঙ্ঘন

২০১৩ ডিসেম্বর ০১ ১৪:৩৪:১২
ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলে ভর্তিতে সরকারি নীতিমালা লঙ্ঘন

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রথম শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে লটারির বাধ্যবাধকতা থাকলেও রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে লটারির পূর্বে ভর্তি পরীক্ষা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি নীতিমালা ২০১৩ অনুসারে ভর্তির আবেদন ফরমের মূল্য সর্বোচ্চ ২০০ টাকা নির্ধারণ করা থাকলেও প্রতিষ্ঠানটির ভর্তি বিজ্ঞপ্তিতে ফরমের মূল্য ৫০০ টাকা।

নাম প্রকাশ না করে এক অভিভাবক দ্য রিপোর্টকে জানান, ‘বাচ্চাকে ভর্তি করাতে হলে ওদের বিরুদ্ধে কথা না বলাই ভালো। অনেক সময় সঠিক কথাও বলা যায় না। আপনারা যেহেতু জানেন ফরমের মূল্য বেশি নিচ্ছে তাহলে পত্রিকায় লিখছেন না কেন?’

এ প্রসঙ্গে অধ্যক্ষ শামসুল হকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয় অবরোধের কারণে তিনি কলেজে আসেননি। তার অফিসিয়াল নম্বরে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।

এ প্রসঙ্গে শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর অফিসিয়াল নম্বরে ফোন করলে তার ব্যক্তিগত সচিব কবির আহামদ কল রিসিভ করে বলেন, ‘স্যার মিটিংয়ে আছেন। আপনার কিছু জানতে হলে সচিবালয়ে আসেন।’

উল্লেখ্য, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি নীতিমালা ২০১৩ অনুযায়ী সকল স্কুলে প্রথম শ্রেণীতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। ২য় থেকে ৮ম শ্রেণীতে লিখিত পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। ৯ম শ্রেণীতে জেএসসি/জেডিসি’র ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করাতে হবে। কোন শ্রেণীতেই প্রতিটি ফরমের ২০০ টাকার বেশি হবে না।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর