thereport24.com
ঢাকা, সোমবার, ২২ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৩ শাওয়াল 1445

সোমবার থেকে কুমিল্লায় লাগাতার হরতাল

২০১৩ ডিসেম্বর ০১ ১৯:৪৩:৩৩
সোমবার থেকে কুমিল্লায় লাগাতার হরতাল

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লার লাকসাম-মনোহরগঞ্জ উপজেলায় সোমবার থেকে লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে জেলার লাকসাম উপজেলা বিএনপি।

আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক লাকসাম উপজেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম হিরু এবং পৌরসভা বিএনপি সভাপতি হুমায়ুন কবির পারভেজের সন্ধান ও মুক্তির দাবিতে তারা এ কর্মসূচি ঘোষণা করে। রবিবার বিকেলে লাকসাম বাইপাস সড়কে এক প্রতিবাদ সমাবেশে কুমিল্লা জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.)আনোয়ারুল আজিম এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে গত শুক্রবার বিকেলে লাকসাম বাজার ব্যাংক চত্ত্বরে ১৮ দলীয় জোটের এক প্রতিবাদ সভায় সাবেক সংসদ সদস্য কর্ণেল (অব.) আনোয়ারুল আজিম দুই নেতার সন্ধান ও মুক্তির দাবিতে রবিবার থেকে লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণা দিলেও ১৮ দলীয় জোটের কেন্দ্রীয় কর্মসূচি ৭২ ঘন্টা অবরোধের কারণে শনিবার বিকেলে ঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান ও ১৮ দলীয় জোটের সদস্য সচিব সৈয়দ সরওয়ার সিদ্দিকী, পৌর বিএনপি সাধারণ সম্পাদক তাজুল ইসলাম খোকন, উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক হাফেজ জহিরুল ইসলাম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. শাহআলম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মিলন, পৌর যুব দলের সভাপতি জিল্লুর রহমান ফারুক প্রমুখ।

উল্লেখ্য, বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে সংষর্ষে আহত নেতাকর্মীদের দেখতে কুমিল্লা হাসপাতালে যাওয়ার পথে গত বুধবার রাত ১০টার দিকে কুমিল্লার সদর দক্ষিন সীমান্তের আলিশ্বর এলাকা থেকে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলাম হিরু, পৌরসভা বিএনপি সভাপতি হুমায়ুন কবির পারভেজ এবং বিএনপি নেতা জসিম উদ্দিনকে মাইক্রোবাস থেকে নামিয়ে আটক করে।

পরে বিএনপি নেতা জসিম উদ্দিনকে র‌্যাব-১১ লাকসাম থানায় রাত সাড়ে ১২টায় হস্তান্তর করলেও অপর দুই নেতা আটকের বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনী স্বীকার করেননি।

(দ্য রিপোর্ট/জেপি/এমসি/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর