thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মনোনয়ন দাখিলের সময় বাড়ছে না

২০১৩ ডিসেম্বর ০১ ২০:১৫:১১
মনোনয়ন দাখিলের সময় বাড়ছে না

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন ২ ডিসেম্বরই মনোনয়ন দাখিলের শেষ দিন। এ সময় আর বাড়ানো সম্ভব নয়।

রবিবার রাত আটটায় নিজ কার্যালয় থেকে বের হবার পথে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি।

তিনি বলেন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতেই আমাদের পক্ষে মনোনয়ন দাখিলের সময়সীমা, এর চেয়ে বাড়ানোর সুযোগ নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন জাতীয় পার্টির ৬ দফা দাবি আমরা দেখেছি। এটি পরে বিবেচনা করা হবে।

জাতীয় পার্টির দাবি অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময় ১০ দিন বাড়ানোর বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন সারাদেশেই মানুষ রিটার্নিং অফিস থেকে মনোনয়নপত্র কিনছেন ও জমা দিচ্ছেন। এতে কোনো অসুবিধা হচ্ছে না।

অপর এক প্রশ্নের জবাবে ইসি বলেন, আমাদের নির্বাচনি কাজে ব্যালট পেপার মুদ্রণসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন করতে বেশ সময়ের প্রয়োজন হয়। ব্যালট পেপার মুদ্রণ করতে হয় সরকারি প্রেসে। এ কারণেই সময়ের স্বল্পতা থাকায় আমরা আর সময় বাড়াতে পারছি না।

তবে মনোনয়ন বাছাই, প্রত্যাহার ও ভোট গ্রহণের তারিখ নিয়ে প্রশ্ন করা হলে কোনো মন্তব্য করেননি তিনি।

সমঝোতার প্রশ্নে তিনি বলেন, আমরা এ বিষয়ে উদ্যোগ নিতে পারি না। কারণ তা করলে এ সাংবিধানিক প্রতিষ্ঠানটি বিতর্কের মধ্যে পড়বে। আমরা আশা করি রাজনৈতিক দলগুলো একটা সমঝোতায় পৌঁছবে।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানার সঙ্গে বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে ইসি বলেন, আমরা তাদেরকে আমন্ত্রণ জানিয়েছিলাম নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে জানার জন্য। তারা আমাদেরকে পর্যবেক্ষকদের নিরাপত্তার কথা বলেছে।

ই্সি বলেন, আমরা তাদেরকে বলেছি পর্যব্ক্ষেক ও ভোটারদের নিরাপত্তা বিধান করাই আমাদের দায়িত্ব। এ বিষয়ে আমরা যথাযথ উদ্যোগ নেব।

(দ্য রিপোর্ট/এমএস/এমডি/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর