thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

স্বীকৃতি জার্মানির প্রাপ্য

২০১৪ জুলাই ১৪ ০৬:২২:৫০
স্বীকৃতি জার্মানির প্রাপ্য

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে জার্মানি। বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসরের এই ফাইনাল নিয়ে রবিবার রাতে দুই দলের সমর্থকরা মেতেছিলেন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। এখানে বাদ যাননি সংবাদকর্মীরাও। তাদেরই ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাসের কিছু অংশ তুলে ধরা হয়েছে দ্য রিপোর্টের পাঠকদের জন্য-

ইন্ডিপেনডেন্ট টিভির সাবেক ক্রীড়া সম্পাদক মনিজা রহমান তার স্ট্যাটাসে লিখেছেন, আর্জেন্টিনা দলের খেলোয়াড় আর সমর্থকদের কান্না দেখে চোখে পানি এসে গেল। এত খারাপ লাগছে মেসির জন্য। ‘চোখের জলের হয় না কোন রং, তবু কত রংয়ের ছবি আছে আঁকা’।

ভোরের কাগজের সিটি এডিটর ইখতায়ের উদ্দিন লিখেছেন, অভিনন্দন জার্মানি। জয় হোক ফুটবলের।

দৈনিক ইত্তেফাকের ক্রীড়া প্রতিবেদক এ কে এম মুজিব অপূর্ব লিখেছেন, বিশ্বসেরা খেলোয়াড় নয়, বিশ্বসেরা দলটাই জিতল বিশ্বকাপ।

দৈনিক জনকণ্ঠের ক্রীড়া প্রতিবেদক রুমেল খান লিখেছেন, ‘এমন হারে দুঃখ নাই। ফাইনাল হয়েছে ফাইনালের মতোই। জয় মেসি! জয় আর্জেন্টিনা! জয় ফুটবলের।’

দৈনিক ইনকিলাবের সিনিয়র ক্রীড়া প্রতিবেদক জাহিদ খোকন লিখেছেন, জার্মানি গোল দিল…ওহ আফসোস।

দৈনিক সুপ্রভাত বাংলাদেশের অ্যাসোসিয়েট এডিটর তৌফিক ইফতেখের লিখেছেন, টিভি দেখে ইতিহাসের প্রত্যক্ষদর্শী হচ্ছি বটে, এমনকি আর্জেন্টিনার সমর্থকও আমি নই, তবু কেন যেন জার্মান মেশিনের বিজয়োল্লাস ঠিক স্পর্শ করছে না আমাকে। বরং মন খারাপ করে মারাকানা মাঠের এক কোণে দাঁড়িয়ে আছে যে লিওনেল মেসি, হারানোর বেদনায় জল টলমল করছে যে আগুয়েরার চোখে- মনে হচ্ছে এরাই আমাদের ঘরের ছেলে।

দৈনিক আমাদের সময়ের ক্রীড়া প্রতিবেদক সুশান্ত উৎসব লিখেছেন, আর্জেন্টিনার সমর্থকরা হতাশ হবেন না। খেলার নিয়মই এটা। যে কোনো এক দলকে হারতেই হবে। আজ ভাগ্যও আমাদের সহায় ছিল না। তা না হলে ২৯ মিনিটে হিগুয়েনের দেওয়া গোলটা কেন অফসাইড হবে? যাই হোক আর্জেন্টিনা ভালো খেলেই হেরেছে। আর মেসিতো এমনিতেই কিংবদন্তি। তাকে বিশ্বকাপ জিতে কিংবদন্তি হতে হবে এমন কোনো কথা নেই। এবার হয়নি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে হবেই।

দৈনিক বণিক বার্তার স্টাফ রিপোর্টার মাহবুব সরকার লিখেছেন, স্বীকৃতিটা জার্মানির প্রাপ্য। লাঞ্ছিত-বঞ্চিতরা গলা ফাটাচ্ছেন বটে, আর্জেন্টিনার কৃতিত্বকে খাটো করার সুযোগ নেই। অভিনন্দ দুই দলকেই।

দৈনিক মানবকণ্ঠের সিনিয়র সাব-এডিটর জুবায়ের আহমেদ নবীন লিখেছেন, মানবকণ্ঠ পত্রিকা অফিসে (মানে আমাদের অফিসে) বিশ্বকাপে যে দলই জিতুক খাওয়া-দাওয়া মাস্ট। আর্জেন্টিনা জিতলে ভুনা খিচুরি আর জার্মানি জিতলে কাচ্চি বিরানি। তবে আমি ভুনা খিচুরিই খেতে চাই।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/এজেড/জুলাই ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্বকাপ ফুটবল এর সর্বশেষ খবর

বিশ্বকাপ ফুটবল - এর সব খবর