thereport24.com
ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭,  ১০ সফর 1442

সহিংস রাজনীতি পরিহারের আহ্বান বিজিএমইএ-র

২০১৩ ডিসেম্বর ০১ ২১:২৭:২৫
সহিংস রাজনীতি পরিহারের আহ্বান বিজিএমইএ-র

দ্য রিপোর্ট প্রতিবেদক : অর্থনৈতিক ধারা অব্যাহত রাখার জন্য দুই প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিকে সহিংস রাজনীতি বন্ধের আহ্বান জানিয়েছে বিজিএমইএ।

এছাড়াও স্ট্যান্ডার্ড গ্রুপে অগ্নিকাণ্ডের সঙ্গে জড়িতদের ৭ দিনের মধ্যে গ্রেফতার করার আল্টিমেটাম দিয়েছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। অন্যথায় পোশাক শিল্প রক্ষায় বৃহত্তর কর্মৃসূচি ঘোষণা করা হবে বলে জানয়েছেন সংগঠনটির নেতারা। এসব কর্মসূচির মধ্যে প্রাথমিকভাবে মানববন্ধন কর্মসূচি থাকতে পারে বলে সভা সুত্রে জানা গেছে।

তৈরি পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি ও স্ট্যান্ডার্ড কারখানায় অগ্নিসংযোগ বিষয়ে রবিবার বিজিএমইএ কার্যালযে ব্যবসায়ীদের এক জরুরী মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আগুনে পুড়ে যাওয়া স্ট্যান্ডার্ড কারখানার সার্বিক সহযোগিতা ও পূনর্বাসনের জন্য সরকার, আর্থিক প্রতিষ্ঠান বিশেষ করে কারখানা সংশ্লিষ্ট ব্যাংক ও ইন্স্যুরেন্স কোম্পানিকে সহযোগিতা প্রদান এবং শিল্পের সার্বিক নিরাপত্তা ও ব্যবসার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও স্ট্যান্ডার্ড কারখানায় অগ্নিসংযোগের ঘটনায় ব্যবসায়ীদের করণীয় নির্ধারণে সোমবার ২ ডিসেম্বর বিজিএমইএ ভবনে নূরল কাদের অডিটোরিয়ামে পোশাক শিল্পখাতের ৩টি সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএর নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা এক জরুরী বৈঠকে বসবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ব্যবসায়ী নেতারা উপস্থিত থাকবেন।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় এফবিসিসিআইর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, বিজিএমইএর অফিস বেয়ারার্স এবং সাবেক সভাপতি ও সহ-সভাপতিগণ, এফবিসিসিআইর সাবেক প্রথম সহ-সভাপতি জসিম উদ্দিন, আইসিসি বাংলাদেশের সহসভাপতি মাহবুবুর রহমান, বিটিএমএ সভাপতি জাহাঙ্গীর আলামীন, বিকেএমইএর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএপিএমই সভাপতি রাফেজ আলম চৌধুরী, ডিসিসিআই সভাপতি সবুর খান, ইন্সুরেন্স এসোসিয়েশনের সভাপতি শেখ কবীর হোসেন, বিজিইএ সভাপতি খোরশেদ আলমসহ সশ্লিংষ্ট বিভিন্ন বাণিজ্য সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এআই/এমসি/এমডি/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর