thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ক্যারিবীয় দ্বীপে যুবদলের বিজয়োৎসব

২০১৩ অক্টোবর ২২ ১২:১৩:৩৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
ক্যারিবীয় দ্বীপে যুবদলের বিজয়োৎসব
দিরিপোর্ট২৪ ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের সপ্তম ও শেষ ম্যাচে বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। তবে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কল্যাণে স্বাগতিকদের বিপক্ষে জয় পেতে সমস্যা হয়নি সফরকারীদের। ৬৭ রানের বিশাল ব্যবধানে ক্যারিবীয় যুবদলকে হারিয়ে ওয়ানডে সিরিজ (৪-৩) জিতেছে মেহেদী হাসানের দল।

দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন অধিনায়ক হাসান। তার অলরাউন্ড পারফরম্যান্সেই জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দল। ব্যাট হাতে ২৮ রান করেছেন ১৫ বছর বয়সী এই স্পিনার। আর বল হাতে একাই প্রতিপক্ষের চার উইকেট নিয়েছেন উদীয়মান এই ক্রিকেটার।

অধিনায়ক দারুণ সাহায্য করেছেন নিহাদুজ্জামান। ১২ রান খরচ করে স্পিন ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজের পাঁচ উইকেট শিকার করেছেন তিনি। তারপরও ম্যাচসেরা হতে পারেননি নিহাদুজ্জামান। কারণ ম্যাচসেরা ও সিরিজ সেরার দুটি পুরস্কারই নিজের করে নিয়েছেন অধিনায়ক হাসান।

এভারেস্ট ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে প্রথমে ব্যাটিং করে ১৬৮ রান করে বাংলাদেশ। সবচেয়ে বেশি ৪৮ রান করেন শাদমান ইসলাম। পাঁচ উইকেট নেন জেরোমে জোনস।

জবাবে বাংলাদেশের বোলিং তোপে বেশিদূর যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১০১ রানে অলআউট হয় স্বাগতিকরা। এই সুবাদে সাত ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-৩ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

স্কোর

বাংলাদেশ : ১৬৮ (শাদমান ৪৮, জসিমউদ্দিন ৩৩, মেহেদী হাসান ২৮, জয়রাজ শেখ ২৬; জোনস ২৩/৫)।

ওয়েস্ট ইন্ডিজ : ১০১ (সোলোজানো ৩৫*, লেভিস ১৯; নিহাদুজ্জামান ১২/৫, হাসান ২৫/৪)।

ফল : ৬৭ রানে জয়ী বাংলাদেশ।

(দিরিপোর্ট২৪/সিজি/এএস/জেএম/অক্টোবর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর