thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ছবির হাটের দশ বছর

২০১৩ ডিসেম্বর ০১ ২২:২২:১৮
ছবির হাটের দশ বছর

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুক্তধারার শিল্প-সংস্কৃতি বিষয়ক সংগঠন ‘ছবির হাট’ মাসব্যাপী তাদের অনুষ্ঠানের অংশ হিসেবে রবিবার গানের মিছিল ও যন্ত্র সংগীত পরিবেশন করে।

এর আগে ৩০ নভেম্বর সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে সংগঠনটি মাসব্যাপী তাদের কর্মসূচি তুলে ধরে।

ছবির হাটের কর্মসূচির মধ্যে রয়েছে পুনর্মিলনী, প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ১০ বছরের কার্যক্রমের প্রকাশনা।

১ ডিসেম্বর বিকেল ৪টায় গানের মিছিল ও যন্ত্রসঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। ৬ ডিসেম্বর বিকেল ৪টা থেকে শুরু হবে যন্ত্রসঙ্গীত ও ব্যান্ড সঙ্গীত পরিবেশনা, শিশু চিত্রাঙ্কন ও প্রদর্শনী, মহাকাশ এ্যাডভেঞ্চার, সাংস্কৃতিক অনুষ্ঠান, যাদু, পাপেট শো, প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ শিশুদের নিয়ে নানা আয়োজন। এই দিন আরও থাকছে যাত্রাপালা ও বাউল গানের পরিবেশনা।

১৪ ডিসেম্বর বিকেল ৫টায় শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন ও বাঁশি পরিবেশন করা হবে। সন্ধ্যায় আলোচনা ও যাত্রাপালা ‘রক্তাক্ত প্রান্তর’ প্রদর্শিত হবে। ১৫ ডিসেম্বর পথনাটক পরিবেশনা ও বিভিন্ন শিল্পীদের অংশগ্রহণে সঙ্গীত ও আবৃত্তি পরিবেশনা। ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধভিত্তিক প্রমাণ্যচিত্র প্রদর্শনী, ২০ ডিসেম্বর বিভিন্ন শিল্পী ও দলের অংশগ্রহণে সঙ্গীত পরিবেশনা ও পথনাটক, প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এছাড়া ১ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ১০ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত থাকছে ‘ঝুলন্ত লাইট এন্ড শ্যাডো’ শিল্পকর্ম প্রদর্শনী। ১৩ থেকে ২০ ডিসেম্বর ‘ছবির হাটের দশ বছর’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, ২১ থেকে ৩১ ডিসেম্বর পাবলিক আর্ট শো ও পারফরমেন্স আর্টের প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এছাড়াও ২০ ডিসেম্বর ছবির হাটের হাটুরেদের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সকল সাংস্কৃতিক অনুষ্ঠান সোহরাওয়ার্দি উদ্যানের উন্মুক্ত পরিসরে অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/কেএম/এমডি/ডিসেম্বর ০১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর