thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫,  ৬ রবিউল আউয়াল ১৪৪০

দুই দলই পেয়েছে বীরের সম্মান

২০১৪ জুলাই ১৫ ১৭:৩৩:২১
দুই দলই পেয়েছে বীরের সম্মান

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপ শেষে দেশে ফিরেছে জার্মানি ও আর্জেন্টিনার ফুটবল দল। বিশ্বকাপ জেতায় দেশে ফিরে স্বাভাবিক নিয়মেই বীরের সম্মানে ভূষিত হয়েছে জার্মান ফুটবলাররা। তবে বিশ্বকাপ জিততে না পারলেও দেশে ফিরে বীরোচিত সম্মানই পেয়েছে আর্জেন্টাইন ফুটবলাররা। দেশের মাটিতে হাজার হাজার সমর্থক উষ্ণ ভালোবাসায় সিক্ত করেছে লিওনেল মেসিদের।

বিশ্বচ্যাম্পিয়ন জার্মান ফুটবলারদের সম্মানে বার্লিনে চলছে বিজয় উৎসব। বিশ্বকাপ হাতে ফুটবলাররা দেশে ফেরার পর হাজার হাজার জার্মান ফুটবল সমর্থক হর্ষধ্বনি আর আন্তরিক ভালোবাসায় সিক্ত করেছে তাদের। মঙ্গলবার সকালে দেশে ফিরেছেন বিশ্বকাপ জয়ী জার্মান ফুটবলাররা।

তাদের অপেক্ষায় রাত থেকেই বার্লিন বিমানবন্দরে জড়ো হয়েছিলেন হাজার হাজার সমর্থক। ফুটবলারদের নিয়ে বিশেষ বিমানটি মাটি স্পর্শ করার পরপরই আনন্দ উল্লাসের নগরীতে পরিণত হয় বার্লিন। বিমান থেকে বিশ্বকাপ হাতে সবার আগে সিঁড়ি দিয়ে নিচে নেমে আসেন জার্মানির অধিনায়ক ফিলিপ লাম। উপস্থিত জনতার উদ্দেশে বিশ্বকাপ উঁচিয়ে ধরেন তিনি। সঙ্গে সঙ্গে আনন্দ-চিৎকারে ফেটে পড়ে বার্লিন। দলের খেলোয়াড় ও কোচ জোয়াকিম লো’র নামে বিভিন্ন প্রকার প্রশংসাসূচক স্লোগান শোভা পায় হাজার হাজার মানুষের ভিড়ের মধ্যে।

জার্মান সরকারের পক্ষ থেকে খেলোয়াড়দের সম্মান জানাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছিল। বিমানবন্দর থেকে জার্মান ফুটবল ফেডারেশনের রাস্তা পর্যন্ত জমকালো সাজে সাজানো হয়। বিমান বন্দরের পাশে বিশাল এক পর্দায় ফাইনালসহ বিশ্বকাপে জার্মানির বিভিন্ন ম্যাচের উল্লেখ্যযোগ্য অংশগুলো প্রদর্শিত হয়েছে রিবতিহীনভাবে। উপস্থিত হাজার হাজার মানুষের প্রায় সবারই পরনে ছিল জার্মান জাতীয় ফুটবল দলের জার্সি। তাদের ভালোবাসা ও উষ্ণ আবেগের মধ্য দিয়ে ঘরে ফিরেছেন ফুটবলাররা।

অন্যদিকে আর্জেন্টিনার ফুটবল দলের সদস্যরা দেশে ফিরে ভক্তদের অতটা ভালোবাসা পাবেন তা বোধ হয় আশা করেননি। বুয়েন্স এইরেসে বিমান বন্দর থেকে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন পর্যন্ত হাজার ভক্ত দাঁড়িয়েছিল লিওনেল মেসি ও তারে দলকে বীরোচিত সংবর্ধনা দিতে। মেসিদের কিছুটা হলেও যা বিস্মিত করেছে।

আর্জেন্টিনার জার্সি গায়ে উপস্থিতি কয়েক হাজার মানুষ মেসিদের বরণ করে নেন জয়োধ্বনিতে। দলকে স্বাগত জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফারেনান্দেজসহ গণ্যমান্য ব্যক্তিরাও। মেসিদের দেশের ফেরার মুহূর্তটিকে নেচে-গেয়ে উপভোগ করেছে আর্জেন্টাইনবাসী। অবশ্য সবাই না। বিশ্বকাপ জিততে না পারায় কিছু কিছু বিক্ষিপ্ত আর্জেন্টাইন সমর্থক এই উৎসবে ইট-পাটকেল ছুড়েছে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশকে কাঁদনে গ্যাস ছুড়তে হয়েছে বলেও সংবাদ প্রকাশিত হয়েছে।

(দ্য রিপোর্ট/জেডটি/সা/জুলাই ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

বিশ্বকাপ ফুটবল এর সর্বশেষ খবর

বিশ্বকাপ ফুটবল - এর সব খবর