thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫,  ১৪ মহররম ১৪৪০

জাহাঙ্গীরনগরে আবারও শিক্ষক ধর্মঘট

২০১৩ অক্টোবর ২২ ১৩:৪১:৩১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
জাহাঙ্গীরনগরে আবারও শিক্ষক ধর্মঘট
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনের পদত্যাগ দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ও কর্মবিরতি শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বেঁধে দেওয়া সময়ের মধ্যে উপাচার্য পদত্যাগ না করায় পূর্বঘোষিত এ কর্মসূচি শুরু করেছে তারা।

এর আগে ৮ অক্টোবর উপাচার্য কর্তৃক দুই শিক্ষক লাঞ্ছিত ও আন্দোলনরত শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলার অভিযোগে শিক্ষক সমিতির এক জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি। তারা এই রবিবার পর্যন্ত পদত্যাগের সময়সীমা বেঁধে দেয়।

ঈদ ও পূজার ছুটি শেষে মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকাণ্ড শুরু হয়েছে। কিন্তু প্রশাসনিক কোন কর্মকাণ্ডে অংশ নিবেন না বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। তবে ক্লাস শুরু হবে আগামী শনিবার থেকে। ইতিমধ্যে হলে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

গত ৮ অক্টোবর আন্দোলনরত শিক্ষকরা সিন্ডিকেট সভা ঠেকাতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। এ সময় ভিসি আনোয়ার হোসেন তাদের সরিয়ে দিয়ে প্রবেশ করলে দুই শিক্ষক লাঞ্ছিত হন বলে তারা অভিযোগ করেন। এছাড়াও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা আন্দোলনরত শিক্ষকদের ওপর চেয়ার ছুড়ে হামলা চালায়। এতে তিন শিক্ষক লাঞ্ছিত হন।

(দিরিপোর্ট২৪/ওএস/ডব্লিউএস/জেএম/অক্টোবর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে