thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

জীবন বীমাসহ তিন ব্যাংকে ৫ পরিচালক নিয়োগ

২০১৩ ডিসেম্বর ০২ ১৬:৩৫:১৪

দ্য রিপোর্ট প্রতিবেদক : জীবন বীমা কর্পোরেশনসহ রাষ্ট্রায়ত্ত তিন বাণিজ্যিক ব্যাংকের পরিচালনা পর্ষদে মোট পাঁচজন পরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে সোমবার দুপুরে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, জীবন বীমা কর্পোরেশনের পরিচালক পদে নিয়োগ পেয়েছেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমলেন্দু মুখার্জী। ‘দি ইন্স্যুরেন্স কর্পোরেশন অ্যাক্ট ১৯৭৩’- এর ৭ ধারা মোতাবেক তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে, রাষ্ট্রায়ত্ত তিন বাণিজ্যিক ব্যাংকের মধ্যে সোনালী ব্যাংকে একজন, রূপালী ব্যাংকে একজন এবং জনতা ব্যাংকে দুজন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। এদের মধ্যে রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত বেসিক ব্যাংকের পরিচালক একেএম রেজাউর রহমানকে বর্তমান পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে সোনালী ব্যাংকে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ সেলিম উদ্দিনকে রূপালী ব্যাংকের পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আর জনতা ব্যাংকের পরিচালক পদে নিয়োগ পেয়েছেন মো. মাহাবুবুর রহমান হিরন ও এ কে এম কামরুল ইসলাম এফসিএ। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত বিশেষায়িত বেসিক ব্যাংকের পরিচালক এ কে এম কামরুল ইসলাম এফসিএকে তার বর্তমান পদ থেকে অব্যাহতি প্রদান করে জনতা ব্যাংকে নিয়োগ দেওয়া হয়েছে।

নিয়োগপ্রাপ্ত পাঁচজন পরিচালকের প্রত্যেককেই তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

(দ্য রিপোর্ট/এসআর/এমএআর/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর