thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এক ঘণ্টায় ৮৯ পয়েন্ট বেড়েছে সূচক

২০১৩ ডিসেম্বর ০৩ ১১:৪১:৫৭
এক ঘণ্টায় ৮৯ পয়েন্ট বেড়েছে সূচক

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা চার কার্যদিবস পর দেশের উভয় পুঁজিবাজারে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। প্রথম ঘণ্টায় সূচক দ্রুত উপরের দিকে উঠতে থাকে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর বাড়ার পাশাপাশি ৪টি কোম্পানির শেয়ার হলটেড হয়ে যায়।

সকাল সাড়ে ১১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪২৮৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ১৩৩ কোটি ৯৩ লাখ।

লেনদেন শুরু পর থেকে ডিএসইতে ৩ কোম্পানির শেয়ার হলটেড হয়ে আছে। বিক্রেতারা ১০ শতাংশের বেশি দর হাঁকানোয় তা সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে। ফলশ্রুতিতে পদ্মা লাইফ, ট্রাস্ট ব্যাংক এবং আরামিট সিমেন্টের শেয়ার হলটেড হয়ে যায়।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪১৯৭ পয়েন্টে অবস্থান করে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টা পর্যন্ত ১৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৫৯ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর