thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সূচকে বড় উত্থান: বেড়েছে লেনদেনও

২০১৩ ডিসেম্বর ০৩ ১৫:২২:৫৪
সূচকে বড় উত্থান: বেড়েছে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকে বড় উত্থানের মধ্য দিয়ে মঙ্গলবার দিনের লেনদেন শেষ হয়েছে। আগের দিনের চেয়ে টাকার অংকে লেনদেনও বেড়েছে এদিন। একটানা চার কার্যদিবস মূল্য সংশোধনের পর দ্বিতীয় দিনের মতো বাজার ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স মঙ্গলবার আগের দিনের চেয়ে ১১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩১০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪৭টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫৪১ কোটি ৫৩ লাখ ১ হাজার টাকা। সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩৪৭ কোটি ৮৫ লাখ ২২ হাজার টাকা। অর্থাৎ মঙ্গলবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১৯৩ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক মঙ্গলবার আগের দিনের চেয়ে ২৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫টি কোম্পানির। টাকার অংকে লেনদেন হয়েছে ৮২ কোটি ২৮ লাখ টাকা। সোমবার সিএসইতে লেনদেন হয় ৪১ কোটি ৮৬ লাখ টাকা। অর্থাৎ মঙ্গলবার সিএসইতে লেনদেন বেড়েছে ৪০ কোটি ৪২ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর