thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

খালেদা জিয়া দেশকে পেছনে নিতে চান : প্রধানমন্ত্রী

২০১৩ অক্টোবর ২২ ২০:০৭:০১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
খালেদা জিয়া দেশকে পেছনে নিতে চান : প্রধানমন্ত্রী
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি ‘ভিশন ২০২১’ নিয়ে দেশকে সামনে নিয়ে যেতে চান। আর খালেদা জিয়া দেশকে পেছনে নিতে চাচ্ছেন।মঙ্গলবার বিকালে দিনাজপুর গোরা শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত জনসভায় নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে বিরোধী দলীয় নেতার প্রস্তাবের সমালোচনা করে শেখ হাসিনা এ কথা বলেন।

জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা সামনের দিকে এগোতে চাই আর বিএনপির চেয়ারপারসন আমাদের পেছনের দিকে নিতে চান।আমরা ভিশন ২০২১ নিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।সেখানে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া আমাদের পেছনের দিকে নিতে চাচ্ছেন।

মহাজোট সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং ‘সোনার বাংলা’ গড়তে আবার নৌকায় ভোট চান প্রধানমন্ত্রী। তিনি জনসভায় উপস্থিত জনতার উদ্দেশে বলেন, ‘আপনারা দেশের উন্নয়নে আবার নৌকা মার্কায় ভোট দেবেন কি না, ওয়াদা করেন। হাত তুলে বলেন।’ উপস্থিত জনতা হাত নেড়ে তাকে সমর্থন জানায়।

নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রী ১৮ অক্টোবর জাতির উদ্দেশে দেয়া ভাষণে একটি প্রস্তাব দেন। প্রধানমন্ত্রীর প্রস্তাবেরি বিপরীতে সোমবার এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার ব্যবস্থা নিয়ে একটি প্রস্তাব দেন।

খালেদা জিয়ার প্রস্তাবের বিরোধিতা করে শেখ হাসিনা বলেন, “আমরা সব দলকে নিয়েই নির্বাচন করতে চাই। আর এ জন্য সকল দলের প্রতিনিধিদের নিয়ে সর্বদলীয় সরকারের প্রস্তাব দিয়েছিলাম।”

বিরোধীদলীয় নেতার প্রস্তাবের সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “আমাদের প্রস্তাব উনার (খালেদা জিয়ার) পছন্দ হল না। তিনি নির্বাচিত প্রতিনিধি চান না। আমরা দেশকে সামনে নিতে চাই, আর তিনি পেছনে নিতে চান।”

(দিরিপোর্ট২৪ডটকম/ওএস/এইচএস/এমডি/অক্টোবর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর