thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

শেয়ারবাজারে মূল্য সংশোধন

২০১৩ ডিসেম্বর ০৪ ১৫:০৪:০১
শেয়ারবাজারে মূল্য সংশোধন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পর পর দুই কার্যদিবস উত্থানের পর বুধবার দর পতন হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। তবে দিনভর উত্থান পতনের মধ্যে ছিল বাজার। দিনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও পরবর্তীতে সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স বুধবার আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৯৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৭০ লাখ ৮৫ হাজার টাকা। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৪১ কোটি ৫৩ লাখ ১ হাজার টাকা। অর্থাৎ বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ৭৭ কোটি ৮২ লাখ ১৬ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক বুধবার আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪১৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১১৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির। টাকার অংকে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৮৯ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছে ৮২ কোটি ২৮ লাখ টাকা। অর্থাৎ বুধবার সিএসইতে লেনদেন কমেছে ২৩ কোটি ৩৯ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর