thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

ইসরায়েলের বয়কটে কায়রো আলোচনায় অচলাবস্থা

২০১৪ আগস্ট ১০ ১৬:০২:২১
ইসরায়েলের বয়কটে কায়রো আলোচনায় অচলাবস্থা

দ্য রিপোর্ট ডেস্ক : মিসরের মধ্যস্ততায় কায়রোতে চলমান আলোচনা বয়কট করেছে ইসরায়েল। গাজায় চলমান সংঘর্ষের মাঝে তারা আলোচনায় অংশ নেবে না বলে জানিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবারের মধ্যে ইসরায়েল আলোচনায় অংশ না নিলে তারা মিসর ত্যাগ করবেন। খবর আলজাজিরা ও বিবিসির।

ফিলিস্তিনের পক্ষের আলোচক বাসাম সালহি বার্তা সংস্থা এপি’কে বলেন, ‘আমরা মিসরীয়দের জানিয়েছি, যদি ইসরায়েলিরা না আসে ও (আলোচনায়) উল্লেখযোগ্য উন্নতি না হয় তাহলে আমরা আজ (রবিবার) চলে যাব।’

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, ‘সংঘর্ষের মাঝে ইসরায়েল আলোচনায় অংশ নেবে না।’

ইসরায়েলের তেল আবিবে কেবিনেট সদস্যদের এক বৈঠকে গাজায় আগ্রাসন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তিনি।

নেতানিয়াহু বলেন, ‘উদ্দেশ্য সাধন না হওয়া পর্যন্ত হামলা অব্যাহত থাকবে- পুনরুদ্ধার কার্যক্রম দীর্ঘায়িত করা হবে। আমি আগেই বলেছিলাম এ অভিযান সময় নেবে এবং আরও শক্তি দরকার।’

এদিকে গাজায় ইসরায়েলি বিমান হামলায় রবিবার এ পর্যন্ত তিনজন নিহতের খবর পাওয়া গেছে। গত শনিবার গাজা ভূখণ্ডে ইসরায়েলি বিমান থেকে ছোড়া ৩০টিরও বেশি বোমার আঘাতে অন্তত নয় ফিলিস্তিনি নিহত হয়।

গত ৮ জুলাই থেকে ‘অপারেশন প্রটেক্টিভ এজ’ নামে ফিলিস্তিনের গাজা উপত্যকায় চালানো ইসরায়েলি একতরফা বর্বর হামলায় এ পর্যন্ত ১৯৬০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি। তবে গাজা কর্তৃপক্ষ এখন পর্যন্ত ১৯১৫ জন নিহতের সংবাদ নিশ্চিত করেছে।

অপরদিকে হামলা চলাকালীন ৬৪ ইসরায়েলি সেনা ও দেশটির দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ ছাড়া ইসরায়েলে কর্মরত এক থাই কর্মী নিহত হয়েছে।

(দ্য রিপোর্ট/এসকে/আরকে/আগস্ট ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর