thereport24.com
ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১১ মহররম ১৪৪০

সে দিনের ঘটনা

২০১৪ আগস্ট ১৩ ০০:১৫:৩৬
সে দিনের ঘটনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোখা এলাকায় তারেক ও মিশুককে বহনকারী মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ-১৩-০৩০২) সঙ্গে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহণের একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১৪-৪২৮৮) সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই তারেক-মিশুকসহ পাঁচজনের মৃত্যু হয়।

একটি মাইক্রোবাসে ভোর ৬টার দিকে তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ছেলে ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর, শিল্পী ঢালী আল-মামুন, তার স্ত্রী দিলারা বেগম জলি, প্রোডাকশন ম্যানেজার ওয়াসিম, মাইক্রোবাসের চালক মোস্তাফিজুর রহমান ও ঘরমিস্ত্রি জামাল মানিকগঞ্জের ঘিওরে যান।

‘কাগজের ফুল’ চলচ্চিত্রের শুটিংয়ের লোকেশন নির্বাচন করে দুপুর ১২টার পর তারা ঢাকার উদ্দেশে রওনা দেন। মাইক্রোবাসের ডানদিকে চালকের পেছনেই বসা ছিলেন তারেক মাসুদ ও মিশুক মুনীর। এ সময় টিপ টিপ বৃষ্টি হচ্ছিল। ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওরের জোখা নামক স্থানে একটু বাঁক রয়েছে। সেই বাঁক দিয়ে এগুনোর সময়ই বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস এসে মাইক্রোবাসটির ডানদিকে আঘাত করে।

এ প্রসঙ্গে গাড়িতে থাকা চিত্রশিল্পী ঢালী আল মামুন বলেন, ‘লোকেশন দেখার জন্য আমরা গিয়েছিলাম। আসার পথে এমন এক ঘটনা ঘটবে, তা ভাবতেও পারিনি। দুর্ঘটনার পর আমার কিছুই মনে নেই। আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গাড়িটি নিয়ে যে ভাস্কর্য তৈরি হচ্ছে, সেটার কাজ করতে গিয়ে মুষড়ে পড়ছি। তারেক-মিশুকের উপস্থিতি লক্ষ্য করছি। তাদের সঙ্গে কাজের সকল অভিজ্ঞতার কথা সবকিছু মনে পড়ছে।’

(দ্য রিপোর্ট/আইএফ/ডব্লিউএস/এএল/আগস্ট ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে