thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সূচক ও লেনদেন কমেছে উভয় পুঁজিবাজারে

২০১৩ ডিসেম্বর ০৫ ১৫:১০:৪৮
সূচক ও লেনদেন কমেছে উভয় পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগের দিনের মূল্য সংশোধনের ধারাবাহিকতায় বৃহস্পতিবারও দর পতন হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে শুরু হয়ে দুপুর সোয়া ১২টার দিকে বাজার ঊর্ধ্বমুখী হয়। কিন্তু অল্প সময়ের ব্যবধানে বাজার পুনরায় নিম্নমুখী হয়।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স বৃহস্পতিবার আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৭৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪১ কোটি ৭০ লাখ ৪১ হাজার টাকা।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪২৯৪ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৪৬৩ কোটি ৭০ লাখ ৮৫ হাজার টাকা। অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ২২ কোটি ৪৪ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক বৃহস্পতিবার আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির। টাকার অংকে লেনদেন হয়েছে ৫০ কোটি ৫৬ লাখ টাকা। বুধবার সিএসইতে লেনদেন হয় ৫৮ কোটি ৮৯ লাখ টাকা। অর্থাৎ বৃহস্পতিবার সিএসইতে লেনদেন কমেছে ৮ কোটি ৩৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বাজার চিত্র এর সর্বশেষ খবর

বাজার চিত্র - এর সব খবর