thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

সংকট নিরসনে মাঠে নামছেন ব্যবসায়ীরা

২০১৩ ডিসেম্বর ০৬ ০০:৩০:৩৯
সংকট নিরসনে মাঠে নামছেন ব্যবসায়ীরা

আমিনুল ইসলাম, দ্য রিপোর্ট : রাজনৈতিক সংকট নিরসনে মাঠে নামছেন ব্যবসায়ীরা। দেশের অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশ দূর করে ব্যবসাবান্ধব পরিবেশ ফিরিয়ে আনাই তাদের মূল দাবি।

এরই অংশ হিসেবে স্থগিতকৃত মানববন্ধন কর্মসূচি আগামী শনিবার পুনরায় পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশের পোশাক প্রস্তুতকারী ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ।

এর আগে গত বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল বিজিএমইএ। কিন্তু পর্যাপ্ত প্রস্তুতির অভাবে ওই কর্মসূচি স্থগিত করেছিলেন সংগঠনটির সভাপতি আতিকুল ইসলাম।

এদিকে একই দাবিতে ১৫ ডিসেম্বর দেশব্যাপী সাদা পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

ইতমোধ্যে সংগঠনটির পক্ষ থেকে দেশের সকল জেলা চেম্বার ও বাণিজ্য সংগঠনের প্রধানদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

শনিবারের মানববন্ধন কর্মসূচির বিষয়ে জানতে চাইলে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম জানান, সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতায় ব্যবসায়ীদের উদ্বেগ বুঝানোর জন্যই এ মানববন্ধন কর্মসূচি পালন করা হচ্ছে।

তিনি জানান, সুস্থ্য রাজনৈতিক পরিবেশ সৃষ্টিতে দেশের প্রধান দুই রাজনৈতিক দলের মধ্যে সমঝোতার লক্ষ্যেই আগামী শনিবার মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

শনিবারের ওই কর্মসূচিতে তৈরি পোশাক শিল্প মালিক, শ্রমিক প্রতিনিধিসহ সর্বস্তরের ব্যবসায়ীরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে বিজিএমইএ-র ডাকা শনিবারের ওই মানববন্ধনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-ও অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন সংগঠনটির সহসভাপতি হেলাল উদ্দিন।

(দ্য রিপোর্ট/আই/এআইএম/এমডি/ডিসেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর