thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

বাণিজ্য উন্নয়নে ঢাকা-মালয়েশিয়া সমঝোতা

২০১৩ ডিসেম্বর ০৭ ১৯:০৬:০৭

আমিনুল ইসলাম, দ্য রিপোর্ট : দ্বিপাক্ষিক বাণিজ্য উন্নয়নে মালয়েয়িশার ক্লাং চেম্বার অব কমার্সের (কেসিসি) সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ডিসিসিআই সভাপতি সবুর খান এবং কেসিসি’র সভাপতি ড. লিওন কাই হিম নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতা অনুযায়ী ডিসিসিআই এবং কেসিসি’র সদস্যরা নিজেদের মাঝে সহযোগিতা বৃদ্ধির বিষয়টিকে অগ্রাধিকার দেবে। উভয় চেম্বারের সদস্যরা নিজেদের মধ্যে বাণিজ্য সম্প্রসারণের সুযোগ পাবেন।

অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি সবুর খান বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য প্রসারের প্রচুর সম্ভাবনা রয়েছে।

তিনি দু’দেশের বাণিজ্য ব্যবধান কমাতে উভয় দেশের চেম্বারগুলোর মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় করার ওপর গুরুত্বারোপ করেন। এ সময় ডিসিসিআই সভাপতি বাংলাদেশ থেকে ওষুধ, পাট ও পাটজাত পণ্য, হস্তশিল্প পণ্য আরো বেশি করে আমদানির আহ্বান জানান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিসিসিআই পরিচালক আলহাজ আব্দুস সালাম, আবুল হোসেন, ডিসিসিআই সহআহ্বায়ক মো. ইকরাম ঢালী এবং দি এসোসিয়েটেড চাইনিজ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি দাতুক টার লিওন উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এআই/সাদি/এইচকে/ডিসেম্বর ৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর