thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

১১ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

২০১৩ ডিসেম্বর ০৮ ১৫:২৯:২৩
১১ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : ১৮ দলীয় জোটের টানা অবরোধের কারণে ১১টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়েছে। নতুন পরীক্ষার তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ku.ac.bd) জানানো হবে। ৭, ৮ ও ৯ ডিসেম্বর পরীক্ষাগুলো হওয়ার কথা ছিল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল মাহমুদ রুমি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। পুনঃনির্ধারিত পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.barisaluniv.edu.bd ও www. barisaluniv.ac.bd) পাওয়া যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়েছে। নতুন তারিখ নির্ধারণ করার পর তা ওয়েবসাইটে (www.cou.ac.bd) প্রকাশ করা হবে।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উভয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হয়েছে। নতুন তারিখ উভয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jstu.edu.bdwww.sust.edu) প্রকাশ করা হবে। এ বছর প্রথমবারের মতো শাবিপ্রবি এবং যবিপ্রবিতে সমন্বিত ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল।

এছাড়া পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। এসব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ দুবার পরিবর্তন করে আগামী ২৫, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. এস্তাজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/এসআর/নূরু/এমএআর/ডিসেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর