thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঢাবি উপাচার্যের সঙ্গে জার্মান অধ্যাপকের সাক্ষাৎ

২০১৩ ডিসেম্বর ০৮ ১৭:৩২:৫১
ঢাবি উপাচার্যের সঙ্গে জার্মান অধ্যাপকের সাক্ষাৎ

ঢাবি প্রতিবেদক : জার্মানির হ্যানওভার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ক্লাউস এইচ রুইচার রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেছেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. আলতাফ হোসেন, অধ্যাপক ড. আফতাব আলী শেখ এবং ড. তাপস দেবনাথ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বিশেষ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জার্মানির হ্যানওভার বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যৌথ সহযোগিতামূলক কার্যক্রম আরও বৃদ্ধি ও জোরদার করার ব্যাপারে মত বিনিময় করেন। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়ে তারা আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক কর্মকাণ্ড বর্তমানে চালু রয়েছে। তিনি এ জাতীয় যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য জার্মান অধ্যাপককে ধন্যবাদ জানান।

(দ্য রিপোর্ট/জেএইচ/এমসি/ডিসেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর