thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮,  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ডিএসইতে বস্ত্র খাতের প্রাধান্য

২০১৩ ডিসেম্বর ০৮ ১৮:০০:০২
ডিএসইতে বস্ত্র খাতের প্রাধান্য

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)রবিবার বস্ত্র খাতের প্রাধান্য লক্ষ্য করা গেছে। এদিন ডিএসইর মোট লেনদেনের সাড়ে ৩৩ শতাংশ ছিল এ খাতের দখলে।

রবিবার দেশের উভয় পুঁজিবাজারে সূচক এবং লেনদেন বেড়েছে। খাতভিত্তিক লেনদেনে এগিয়ে ছিল বস্ত্র খাত। এদিন ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৫২৬ কোটি ৫৯ লাখ ৪৪ হাজার টাকা। এর মধ্যে বস্ত্র খাতের ৩১ কোম্পানির মোট ১৭৬ কোটি ৬৫ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বস্ত্র খাতের ৩১টি কোম্পানির মধ্যে ২৭ কোম্পানির শেয়ার দর বাড়ে, ২টির দর কমে এবং ২টি কোম্পানির দর অপরিবর্তিত থাকে।

সবচেয়ে বেশি দর বেড়েছে রহিম টেক্সটাইলের। আগের দিনের চেয়ে ২১.৯০ টাকা বেড়ে রহিম টেক্সটাইলের শেয়ার রবিবার সর্বশেষ লেনদেন হয় ২৭২.৫০ টাকায়। দ্বিতীয় সর্বোচ্চ দর বেড়েছে এপেক্স স্পিনিংয়ের। এদিন এ শেয়ারের দর বেড়েছে ৪.৬০ টাকা। এছাড়া উল্লেখযোগ্য পরিমাণে দর বেড়েছে আরগন ডেনিমসের ৪.৪০ টাকা, প্যারামাউন্ট টেক্সটাইলের ৩.৬০ টাকা, ফ্যামিলি টেক্সের ৩.৩০ টাকা, এনভয় টেক্সটাইলের ২.৭০ টাকা, জেনারেশন নেক্সটের ২.৬০ টাকা এবং জাহিন টেক্সটাইলের শেয়ার দর বেড়েছে ২.২০ টাকা।

দর বাড়ার শীর্ষ-১০ কোম্পানির তালিকায় স্থান পেয়েছে এ খাতের সোনারগাঁও টেক্সটাইল, রহিম টেক্সটাইল, জাহিন টেক্সটাইল, মেট্রো স্পিনিং এবং জেনারেশন নেক্সট।

এছাড়া লেনদেন তালিকার শীর্ষে ছিল জেনারেশন নেক্সট। এদিন এ কোম্পানির মোট ১ কোটি ২১ লাখ ৭৪ হাজার ৫০০টি শেয়ার ৪৩ কোটি ৪ লাখ, ৯২ হাজার টাকায় লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর